প্রথম পাতা » ব্রেকিং-নিউজ » শ্রীপুরে ৭৪৪ জন দরিদ্রের মাঝে ঘর বরাদ্দ

শ্রীপুরে ৭৪৪ জন দরিদ্রের মাঝে ঘর বরাদ্দ

শ্রীপুরে ৭৪৪ জন দরিদ্রের মাঝে ঘর বরাদ্দ

মুসাফির নজরুল: ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার অঙ্গিকার’ এ স্লোগান নিয়ে যার জমি আছে ঘর নাই এ প্রকল্পের অধীনে মাগুরার শ্রীপুর উপজেলায় ৭৪৪ জন দরিদ্রের মাঝে বসত ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত পত্রে এতথ্য জানা যায়।

এ উপলক্ষ্যে অাজ বুধবার উপজেলার আমলসার ইউনিয়ন পরিষদ চত্বরে উপকারভোগীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আমলসার ইউপি চেয়ারম্যান সেবানন্দ বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান উল্লাহ শরিফী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী দিলিপ কুমার কর্মকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নুরুজ্জামান।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান উল্লাহ শরিফী জানান, সব মানুষ যেন কমপক্ষে ১টি বসবাসযোগ্য ঘর পায় তা নিশ্চিত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের অধীনে প্রতিজন ব্যক্তি যাদের ০১-১০ শতাংশ জমি আছে তাদেরকে ঘর করে দেয়ার নিশ্চয়তা দেওয়া হয়েছে। সমগ্র উপজেলায় মোট ৭৪৪ জন দরিদ্র ব্যক্তি যাদের জমি আছে তাদের এই ঘর করে দেওয়া হবে। প্রতিজনকে এক লক্ষ টাকা ব্যয়ে একটি আধাপাকা ঘর নির্মাণ করে দেওয়া হবে। শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়ন সবচেয়ে দারিদ্র পীড়িত এলাকা। এ ইউনিয়নে প্রকল্পের উপকারভোগীর সংখ্যাও বেশী। প্রকল্পের সাথে তাদের সংশ্লিষ্টতা, প্রকৃত উপকারভোগী যাচাইকরণ, অনৈতিক অর্থ লেনদেনের সাথে জড়িত না থাকার পরামর্শ প্রদান করা হয়। আশা করা যায়, প্রকল্প শেষে দরিদ্র মানুষের জীবনে গুণগত পরিবর্তন আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com