প্রথম পাতা » Featured » আলোকদিয়া কলেজে হামলা ভাংচুর, অধ্যক্ষকে মারপিট

আলোকদিয়া কলেজে হামলা ভাংচুর, অধ্যক্ষকে মারপিট

আলোকদিয়া কলেজে হামলা ভাংচুর, অধ্যক্ষকে মারপিট

মাগুরা প্রতিদিন ডটকম : কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম দূর্ণীতির অভিযোগ এনে শনিবার সকালে স্থানীয় ছাত্রলীগ কর্মীরা মাগুরা অমরেশ বসু ডিগ্রি কলেজের অধ্যক্ষকে মারধর ও ক্যাম্পাসে ভাংচুর চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল ১০ টার দিকে কলেজ ক্যাম্পাসে বগিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সৈয়দ জুনায়েদ আহমেদ আকাশের নেতৃত্বে ১০ থেকে ১২ জন বহিরাগত ছাত্র কলেজ প্রিন্সিপাল মোস্তফা ফারুক আহমেদের পদত্যাগ দাবি করে মিছিল শুরু করে। ছাত্রলীগ নেতা আকাশ মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের ছাত্র হওয়া সত্তে¡ও তার নেতৃত্বে অধিকাংশ বাইরের ছেলেরা সেখানে বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা কলেজ অধ্যক্ষের কক্ষে ঢুকে তাকে মারধর ও অধ্যক্ষকে দূর্ণীতবাজ উল্লেখ করে তার পদত্যাগ চেয়ে ভাংচুর চালানোর পাশাপাশি অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেয়। এ ঘটনার পর পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় সেখানে উপস্থিত স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মীর রওনক হোসেন পুলিশের সহায়তায় অধ্যক্ষের কক্ষের তালা খুলে দেন।

এ বিষয়ে বিক্ষোভকারি ছাত্রলীগ নেতা সৈয়দ জুনায়েদ আহমেদ আকাশ বলেন, কলেজ অধ্যক্ষের নানারকম অনিয়ম দূর্ণীতির কারণে কলেজের শিক্ষার পরিবেশ বিঘিœত হচ্ছে। যে কারণেই কলেজের সাধারণ ছাত্ররা তার পদত্যাগ দাবি করে বিক্ষোভ করেছে। এই কলেজের ছাত্র না হলেও কলেজটি আমার গ্রামের। যে কারণেই কলেজের সুষ্ঠু পরিবেশ রক্ষার স্বার্থেই দূর্ণীতিবাজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে অন্যান্য ছাত্রদের সাথে আমিও বিক্ষোভে অংশ নিয়েছি। তবে কলেজ অধ্যক্ষকে লাঞ্ছিত বা ভাংচুরের বিষয়ে কিছুই জানিনা।

তবে কোন প্রকার দূর্ণীতির সঙ্গে তার কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ মোস্তফা ফারুক আহমেদ। তিনি বলেন, আমি ২০১৩ সালের ১ সেপ্টেম্বর অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করি। এর আগে উপাধ্যক্ষ কাজী মোর্শেদ আলম ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। সেই সময় তিনি বেশকিছু অনিয়ম এবং আর্থিক অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। যে সব বিষয়ে তার কাছে হিসাব চাওয়ায় তিনি আমার বিরুদ্ধে ছাত্রলীগ নেতা-কর্মীদের লেলিয়ে দিয়েছেন।

তবে উপাধ্যক্ষ কাজী মোর্শেদ আলম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অ¯^ীকার করে ছাত্র বিক্ষোভের সঙ্গে তার কোন সম্পর্ক নেই বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com