প্রথম পাতা » সংবাদ প্রতিদিন » ঈদকে সামনে রেখে মাগুরায় ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারার আহবান

ঈদকে সামনে রেখে মাগুরায় ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারার আহবান

ঈদকে সামনে রেখে মাগুরায় ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারার আহবান

প্রতিদিন ডেস্ক: ঈদকে সামনে রেখে মাগুরা জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে মানুষ ডাকাত আতঙ্কে ভুগছে। ডাকাতির রোধে শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকার মসজিদের মাইক থেকে এলাকাবাসীকে রাত জেগে পাহারা দেয়ার আহবান জানানো হয়েছে। বিশেষ করে গত কয়েকদিনে মাগুরার রামনগর, ল²িকান্দর, কুছুন্দি, উলিনগর ও বরুনাতৈলসহ বিভিন্ন এলাকার গ্রামবাসি ডাকাত আতঙ্কে চরম নিরাপত্তা হিনতায় দিন কাটাচ্ছে।
জানা গেছে, শহরতলীর বরুনাতৈল গ্রামে মঙ্গলবার গভির রাতে একদল ডাকাত বিভিন্ন বাড়িতে হামলা করলে এলাকাবাসীর প্রতিরোধের মুখে ডাকাতরা পালিয়ে যায়। ওই এলাকার এক গৃহবধূ শামেলা বেগম জানান, মঙ্গলবার গভির রাতে সংঘবদ্ধ একদল ডাকাত তার বাড়িসহ এলাকার কয়েকটি বাড়িতে হানা দেয়। এ সময় তাদের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে ডাকাত দলকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
ওই এলাকার খোকন বিশ্বাস জানান, মঙ্গলবার রাতে কালো পোশাক ধারী ও মুখ বাঁধা ডাকাত দল এলাকার বিভিন্ন বাড়িতে ধারলো অস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশ্যে হানা দেয়। এ সময় এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। চুরি-ডাকাতি ঠেকাতে এখন রাত জেগে এলাকাবাসি পাহারা দিচ্ছে।
শ্রীপুর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মুন্সী হুমায়নুর রশিদ মুহিত জানান, গত রবিবার রাতে মাগুরার শ্রীপুর থানার রায়নগর গ্রামে রাতভর চোর ডাকাত তাড়িয়েছে এলাকাবাসী। যুবতী মেয়ে ও শিশুদের ধরে নিয়ে যাচ্ছে এমন গুজবে রায়নগরসহ উপজেলার বিভিন্ন গ্রামে মসজিদের মাইক থেকে মাইকিং করে এলাকাবাসীর উদ্দেশ্যে বলা হয়েছে রাতে কোন মেয়ে বা শিশুরা ঘরের বাইরে না যেতে। ডাকাত আতঙ্কে এলাকাবাসী নিজেদের উদ্যোগে রাত জেগে পাহারার ব্যবস্থা করেছে। এ ছাড়া রায়নগরসহ পার্শ্ববর্তি সদর উপজেলার গোবিন্দপুর, রামনগর, লক্ষিকান্দর, কুছুন্দি এলাকায় ডাকাতের ভয়ে মানুষ রাত জেগে পাহারা দিচ্ছে বলে তিনি জেনেছেন।
এ বিষয়ে মাগুরার পুলিশ সুপার একেএম এসহানউল্লাহ এটাকে নিছক গুজব বলে উল্লেখ করেছেন। ঈদকে সামনে রেখে মাগুরায় কোথাও ডাকাতির কোন ঘটনা ঘটেনি। কেউ কোন অভিযোগও করেনি। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ ব্যাপকভাবে তৎপর রয়েছে। এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com