প্রথম পাতা » Featured » পাটকেলবাড়িয়ায় প্রধান শিক্ষকের অপসারণে শিশুদের হাতিয়ার হিসেবে ব্যবহার !!

পাটকেলবাড়িয়ায় প্রধান শিক্ষকের অপসারণে শিশুদের হাতিয়ার হিসেবে ব্যবহার !!

পাটকেলবাড়িয়ায় প্রধান শিক্ষকের অপসারণে শিশুদের হাতিয়ার হিসেবে ব্যবহার !!

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় পাটকেলবাড়িয়া আখেজ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ এবং বিদ্যালয় পরিচালনা কমিটি বাতিলের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। সকালে বিদ্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিশু এবং স্থানীয় গ্রামবাসিরা অংশ নেয়।

তবে শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের শিশুদের লেলিয়ে দেওয়ার বিষয়টির অগ্রহণযোগ্য বলে সমালোচনা করেছেন অনেকেই।

সদর উপজেলার পাটকেলবাড়িয়া গ্রামে অবস্থিত বিদ্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশ থেকে গ্রামবাসীদের পক্ষ থেকে প্রধান শিক্ষকের অপসারণ দাবির পাশাপাশি বিদ্যালয় পরিচালনা কমিটিকে অবৈধ হিসেবে আখ্যা দেওয়া হয়।

গ্রামবাসীদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুকুজ্জামান একজন দায়িত্বহীন মানুষ। বিদ্যালয়ে তিনি বরাবরই অনিয়মিত। দৈনিক হাজিরা খাতায় স্বাক্ষর করে তিনি বিদ্যালয়ের পাশে তার বাড়ি সংলগ্ন ক্ষেতের পরিচর্যা এবং গরু-ছাগল লালন পালনে চলে যান। তার দায়িত্বহীনতা এবং অব্যবস্থাপনার কারণে বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। যার ফল হিসেবে শিক্ষার্থিদের উপস্থিতিও দিনে দিনে কমে আসছে।

এদিকে উত্থাপিত অভিযোগকে অসত্য এবং বিক্ষোভ কর্মসূচিকে সামাজিক দলাদলির জের বলে দাবি করেছেন প্রধান শিক্ষক ফারুকুজ্জামান।

তিনি বলেন, যেসব শিশু আন্দোলন বিক্ষোভের অর্থও বোঝে না এমন শিক্ষার্থিদেরকেও স্থানীয় স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তিরা শিক্ষকের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন। যা কোমলমতি ওইসব শিক্ষার্থিদের সুন্দরভাবে বেড়ে ওঠার পথকে বাধাগ্রস্থ করবে।

এদিকে সামাজিক দ্বন্দ্বে শিক্ষকের বিরুদ্ধে স্কুল শিশুদের হাতিয়ার হিসেবে ব্যবহারকে অগ্রহণযোগ্য বলে দাবি করে এ বিষয়ে স্থানীয় সচেতন মহল দায়িত্বশীল গোষ্ঠির সুদৃষ্টি কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com