প্রথম পাতা » Featured » বাংলাদেশকে মডেল হিসেবে নিয়েছে সৌদি সরকার-মাগুরায় সৌদি ইকনোমিক কা্উন্সিলর

বাংলাদেশকে মডেল হিসেবে নিয়েছে সৌদি সরকার-মাগুরায় সৌদি ইকনোমিক কা্উন্সিলর

বাংলাদেশকে মডেল হিসেবে নিয়েছে সৌদি সরকার-মাগুরায় সৌদি ইকনোমিক কা্উন্সিলর

মাগুরা প্রতিদিন ডটকম : সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের ইকনোমিক কাউন্সিলর ড. মোহম্মদ আবুল হাসান বলেছেন, মানুষের দোরগোড়াই সেবা পৌছে দেয়ার বতর্মান সরকারের যে কমিটমেন্ট তা বাস্তবায়িত হচ্ছে। মানুষের জন্য মৌলিক মানবীয় গুনাবলির চমত্কার নজির মাগুরা সদর উপজেলা ভূমি অফিসে স্থাপন করা হয়েছে। এতে করে একজন মানুষ যখন এখানে সেবা নিতে আসবে তাকে আর হয়রানির মধ্যে পড়তে হবে না।স্বচ্ছতা ও জবাবদিহিতা কার্যকর হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

সোমবার সকালে মাগুরা সদর উপজেলা এসিল্যান্ড অফিসকে ডিজাটাল করণের মাধ্যমে দূর্ণীতি ও হয়রানীমুক্ত করতে সরকারি অর্থায়নে নেয়া ৫১টি ভিন্নধর্মী কর্মসূচী ঘুরে দেখার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় তিনি মাগুরা সদর ভ‚মি অফিসের ভূমির পাঠশালা এ্যাপস, খাস জমি যাচাই এ্যাপস, কল ইওর এসি ল্যান্ড কর্মসূচী, সততা স্টোর, হেল্প ডেস্ক, ওয়ান স্টপ সার্ভিস সেন্টার, ডিজিটাল হাজিরা, অনলাইনে ভ‚মি সমস্যা সমাধানসহ ৫১ টি কর্মসূচী ঘুরে দেখেন।

ড. মোহম্মদ আবুল হাসান ‘মানুষকে আর হয়রানীর শিকার হতে হবে না’ উল্লেখ করে আরো বলেন, বাংলাদেশ সরকারের সাথে সৌদি সরকারের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর আওতায় সৌদি আরবে বুথ তৈরির জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। এটি হলে অনলাইনের মাধ্যমে প্রবাসিরা তাদের নিজ এলাকার জমি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবেন ও সেবা নিতে পারবেন। ব্যাতিক্রমধর্মী এ কর্মসূচীগুলি প্রবাসীদের মধ্যে ছড়িয়ে দিতে পারলে প্রবাসীরা বাংলাদেশে বিনিয়োগ করতে আরো বেশী উৎসাহিত হবেন। তিনি এটিকে সরকারের ডিজিটাল উন্নয়ন ও সদিচ্ছার একটি অন্যতম উদাহরণ হিসেবে উল্লেখ করেন।

মাগুরা সদর উপজেলা ভূমি কর্মকর্তা জাকির হোসেন সৌদি কাউন্সিলের পরিদর্শনকে স্বাগত জানিয়ে সংশ্লিষ্ট এলাকার মানুষকে অধিক সেবা প্রদানের অভিপ্রায় ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com