প্রথম পাতা » মাগুরা সদর » দুদল গ্রামবাসির সংঘর্ষ, প্রতিপক্ষের হামলায় ৬০টি বাড়ি ভাংচুর

দুদল গ্রামবাসির সংঘর্ষ, প্রতিপক্ষের হামলায় ৬০টি বাড়ি ভাংচুর

দুদল গ্রামবাসির সংঘর্ষ, প্রতিপক্ষের হামলায় ৬০টি বাড়ি ভাংচুর

প্রতিদিন ডেস্ক: মাগুরা সদর উপজেলার বুলুুগ্রামে রাজনৈতিক পূর্ব বিরোধ নিয়ে দুদল গ্রামবাসীর সংঘর্ষে ৬০টি বাড়ি ঘর ভাংচুর ও কমপক্ষে ১০ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ ভাংচুর ও লুটপাট চলে।
এলাকাবাসি স্কুল শিক্ষক এম. মমিন উদ্দিনসহ আলো অনেকে জানান, এই গ্রামের বাসিন্দা বিএনপি সমর্থক বাদশা ও মোহন মোল্যার সমর্থকদের সাথে আওয়ামীলীগ সমর্থিত সামাজিক দলের নেতা আশরাফের সমর্থকদের মধ্যে বিরোধ চলছিল। যা নিয়ে ৩ মাস আগে উভয় গ্রæপে সংঘর্ষ হয়। এ সময় আশরাফের সমর্থকরা বাদশা ও মোহন মোল্যার নামে মামলা করে। এ মামলার অভিযোগ থেকে রোহাই পেতে ও স্থানীয়ভাবে প্রভাব বিস্তারের জন্য বাদশা ও মোহনসহ তার সমর্থকরা আশরাফ হোসেনের প্রতিপক্ষ কুচিয়ামোড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের গ্রæপে যোগ দেয়। এই যোগদানের পর থেকেই উভয় গ্রæপেই উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে মঙ্গলবার সকালে উভয় গ্রæপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দফায় দফায় সংঘর্ষে তাদের ৬০টির বেশি বাড়িতে ভাংচুর ও লুটপাটের পাশাপাশি কমপক্ষে ১০ জন আহত হয়। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। পুলিশ সংঘর্ষ ঠেকাতে আসলে হামলাকারিরা পুলিশকে লক্ষ করেও ইটপাটকেল নিক্ষেপ করে। খবর পেয়ে মাগুরার পুলিশ সুপারসহ অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
এ ব্যাপারে আশরাফ হোসেন জানান, মামলার পর নতুন করে তাদের সাথে কোন বিবাদ ছিল না। হঠাৎ করেই মঙ্গলবার সকাল থেকে প্রতিপক্ষরা হামলা করে তাদের প্রায় ৬০টি বাড়িঘর ভাংচুর ও ৮টি গুরু লুট করে নিয়ে গেছে।
বাদশা ও মোহন মোল্যা গ্রæপে সমর্থক মোছলেম মোল্যা জানান, আশরাফের লোকেরা কয়েকদিন আগে প্রথম আমাদের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। পরবর্তিতে মঙ্গলবার এলাকাবাসি একত্রিত হয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা চালিয়েছে।
এ বিষয়ে সহকারি পুলিশ সুপার সুদর্শন রায় জানান, ঘটনার পরপরই পুলিশ সুপার একেএম এহসান উল্লাহসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শন করেছেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে দ্রæত বিচার আইনে মামলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com