প্রথম পাতা » কৃষি » মহম্মদপুরে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মহম্মদপুরে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মহম্মদপুরে তিন দিন ব্যাপি ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মহম্মদপুর, মাগুরা: ‘দিনবদলে বাংলাদেশ, ফল বৃক্ষে ভরব দেশ’-এই প্রতিপাদ্য নিয়ে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে ৩ দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা ও বৃক্ষরোপণ কর্মসূচী ২০১৫ এর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি। শনিবার দুপুরে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কর্মসূচীর আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি উপজেলার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খাঁন ও জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক পার্থ প্রতীম সাহা, ম্যাজিস্ট্রেট দীপক রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রব্বানী মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান শেখ কাওসার হোসেন, হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আতিকুলই ইসলাম ।
আলোচনা সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বর্তমান সরকারকে ‘কৃষি বান্ধব’ সরকার উল্লেখ করে  মধ্যেম আয় থেকে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য সবাইকে এক যোগে কাজ করার আহবান জানান। বৃক্ষ মেলায় ২০ টি স্টলে বিভিন্ন জাতের ফলদ ও বনজ গাছের চারা বিক্রয় ও প্রদর্শনের পাশপাশি পরিবেশ রক্ষায় বেশি করে গাছ লাগাতে স্থানীয়দের উদ্বুদ্ধ করা হচ্ছে। আগামী ১৩ জুলাই এ বৃক্ষ মেলা শেষ হবে।
অনুষ্ঠান শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কৃষকদের হাতে গাছের চারা, আগুনে ক্ষতিগ্রস্তদের  হাতে ঢেউ টিন, নগদ টাকা ও ঐচ্ছিক তহবীল থেকে অনুদানের চেক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com