প্রথম পাতা » Featured » মাগুরায় অন্তস্বত্ত্বা স্ত্রী ও শিশু কন্যাকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

মাগুরায় অন্তস্বত্ত্বা স্ত্রী ও শিশু কন্যাকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

মাগুরায় অন্তস্বত্ত্বা স্ত্রী ও শিশু কন্যাকে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরায় অন্তস্বত্ত্বা স্ত্রী এবং ৫ বছরের শিশু কন্যাকে হত্যার দায়ে আমিরুল ইসলাম নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সে মাগুরার মহম্মদপুর উপজেলার বেথুলিয়া গ্রামের সোবহান মোল্যার ছেলে। মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বুধবার বেলা সাড়ে ১১টায় ফাঁসির এই রায় দেন।

সরকার পক্ষের আইনজীবি কামাল হোসেন জানান, আমিরুল ইসলাম ২০১১ সালের ৫ জুন তারিখ রাতে বেড়াতে যাওয়ার কথা বলে স্ত্রী কবিতা খাতুন এবং শিশু কন্যা জামিলাকে নিয়ে শ্বশুর বাড়ি থেকে বের হয়। কিন্তু পথে মাগুরা-বিনোদপুর সড়কের বড় মান্দারতলা এলাকায় গিয়ে মাথায় ইটের আঘাতে স্ত্রী কবিতাকে হত্যা করে সেখানে ফেলে রেখে যান। কিছুদূর যাওয়ার পর ঘটনার একমাত্র স্বাক্ষী সঙ্গে থাক‍া ৫ বছরের শিশু কন্যাটি কান্নাকাটি করলে সে তাকেও একইভাবে হত্য‍া করে সড়কের পাশে একটি পাটক্ষেতের মধ্যে মাটি চাপা দিয়ে সেখান থেকে পালিয়ে যান। এ ঘটনার দুইদিন পর সকালে মাগুরা থানা পুলিশ লাশ দুটি উদ্ধার করে। ৯ জুন মেয়েটির বাবা রফিক মোল্যা বাদি হয়ে মাগুরা জেলা জজ আদালতে আমিরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এড. কামাল হোসেন বলেন, আমিরুল ইসলাম মাগুরার শালিখা উপজেলার নাঘোষা গ্রামের রফিক মোল্যার মেয়ে কবিতাকে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকেই তাদের মধ্যে ভাল সম্পর্ক ছিল না। পারিবারিক কলহ ছিল তাদের নিয়মিত ঘটনা। যে কারণে তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটে। কিন্তু বিবাহ বিচ্ছেদের কিছুদিন পরই আমিরুল ইসলাম গোপনে আবার কবিতাকে বিয়ে করে অন্যত্র গিয়ে বসবাস করতো। কিন্তু সেখানেই তাদের মধ্যে আবার বিরোধ সৃষ্টি হয়। যে ঘটনার প্রেক্ষিতে ২০১১ সালের ৫ জুন স্ত্রী ও ৫ বছরের শিশু কন্যাকে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে মাগুরা নিয়ে এসে হত্যা করে।

তিনি বলেন, আমিরুল কেবল স্ত্রী ও একটি কন্যাকে হত্যাই করেনি। উপরোন্তু গর্ভস্থ শিশুকেও হত্যা করেছে। যে কারণে পুলিশ তদন্ত শেষে তার বিরুদ্ধে চার্জগঠন করে। পরবর্তিতে আসামীর স্বীকারোক্তি ও যাবতিয় পর্যবেক্ষণ শেষে তিন তিনটি নৃশংস হত্যার অভিযোগে বিজ্ঞ জেলা ও দায়রা জজ তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন।

এদিকে মামলার এই রায়ে অসন্তোষ প্রকাশ করে আপিল করার কথা জানিয়েছেন সরকার নিযুক্ত আসামি পক্ষের আইনজীবি আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com