প্রথম পাতা » Featured » মাগুরায় জিহাদী বই, অস্ত্রসহ জেলা জামায়াতের সাবেক আমির ও শিবির সভাপতি গ্রেপ্তার

মাগুরায় জিহাদী বই, অস্ত্রসহ জেলা জামায়াতের সাবেক আমির ও শিবির সভাপতি গ্রেপ্তার

মাগুরায় জিহাদী বই, অস্ত্রসহ জেলা জামায়াতের সাবেক আমির ও শিবির সভাপতি গ্রেপ্তার

প্রতিদিন ডেস্ক : মাগুরা জেলা জামায়াতের সাবেক আমির মওলানা লিয়াকত আলী ও সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্র শিবিরের সভাপতি আল-আমিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের হেফাজত থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমান জিহাদী বই, সিডি, জঙ্গী তত্পরতার তথ্য সম্বলিত কাগজপত্র ও দেশীয় অস্ত্র।

গ্রেপ্তারকৃত দুইজনকে ১০ দিনের রিমান্ড চেয়ে বৃহস্পতিবার বিকেলে মাগুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

সদর থানা পুলিশ বুধবার রাতে শহরের দোয়ারপাড়া এলাকায় জামায়াত পরিচালিত আল-আমিন ট্রাস্টে অভিযান চালিয়ে বিপুল পরিমান জিহাদী বই, সিডি ও জঙ্গি তৎপরাতার তথ্য সম্বলিত কাগজপত্রসহ শিবির সভাপতি আল-আমিনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যনুযায়ী ওই ট্রাস্টের অন্য একটি ভবন থেকে গ্রেপ্তার করা হয় জেলা জামায়াতের সাবেক আমির লিয়াকত আলীকে। এ সময় সেখান থেকে উদ্ধার হয় রামদা ও চাপাতিসহ একাধিক দেশীয় অস্ত্র।

শহরের দরি মাগুরার বাসিন্দা গ্রেপ্তারকৃত জেলা জামায়তের সাবেক আমির লিয়াকত আলী বর্তমান জামায়াত পরিচালিত আল-আমিন ট্রাস্ট মাদ্রাসা ও এতিমখানার সুপার। তিনি ১৯৯৬ সালে মাগুরা-১ আসন থেকে জামায়াত মনোনিত এমপি প্রার্থী ছিলেন। অন্যদিকে শিবির সভাপতি আল-আমিন মহম্মদপুর উপজেলার রায়পুর গ্রামের আব্দুল মজিদের পুত্র ও মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র।

পুলিশ জানিয়েছে, মাদ্রাসা ও এতিমখানা আড়ালে তারা বড় ধরনের নাশকতার পরিকল্পনা নিচ্ছিলো বলে জানিয়েছেন মাগুরা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com