প্রথম পাতা » সংবাদ প্রতিদিন » মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রশাসনের ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রশাসনের ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

মাগুরা সদর উপজেলা পরিষদ নির্বাচন প্রশাসনের ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

মঙ্গল বার সকাল থেকে শুরু হয়েছে মাগুরার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন। সকাল ৮ থেকে শুরু হওয়া এ নির্বাচনের ভোটগ্রহণ চলবে বিরতীহিনভাবে বিকেল ৪ টা পর্যন্ত। আর এ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে পুলিশ প্রশাসনের পাশাপাশি বিভিন্ন বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সকালের শুরুতে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত এ নির্বাচনে কয়েকটি ভোট কেন্দ্রে কেন্দ্রে গিয়ে ভোটারেদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে সংশ্লিষ্টরা মনে করছেন আবহাওয়া ভাল থাকলে বেলা বাড়ার সাথে-সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে।
নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় অংশ নিয়েছেন। এদের মধ্যে বিএনপির একমাত্র প্রার্থী হচ্ছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহম্মদ বিশ্বাস (মটর সাইকেল)। অন্যদিকে তার বিপরীতে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচনে অংশ নিয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী (ঘোড়া), জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু (আনারস), জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন (হেলিকপ্টর) এবং জেলা যুবলীগের অহবায়ক এনামুল হক হিরক (দোয়াত কলম)। তবে নির্বাচনের শুরুতেই প্রচার প্রচারণা না চালিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন হেলিকপ্টার প্রতিকের প্রার্থী জাহাঙ্গীর হোসেন।
নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার সৈয়দ রবিউল ইসলাম জানান, মোট ১০৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৪ টি কেন্দ্রে ঝুকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি সাধারণ কেন্দ্রে ১৬ জন ও ঝুপিূর্ণ কেন্দ্রে ১৮ পুলিশ আনসার ও সদস্য সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন। এছাড়া গোটা নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় ২ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব, পুলিশের ২ টি স্টাইকিং ফোসর্, পুলিশের ১৬ টি টহল টিম ও ভ্র্যামমান আদালতের ৩ টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর ২ টি টিম  দায়িত্ব পালন করছে।
সদর উপজেলার মোট ১৩টি ইউনিয়ন এবং ১টি প্রথম শ্রেণীর পৌরসভা নিয়ে মাগুরা সদর উপজেলা পরিষদের এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার ৯৯৯ জন।
উল্লেখ্য, মাগুরা সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান নাজিম উদ্দিন (৭০) গত ২২ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় অনুষ্ঠিত হচ্ছে এই উপনির্বাচন।

প্রতিদিন ডেস্ক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com