প্রথম পাতা » সংবাদ প্রতিদিন » মাগুরা প্রতিদিন ডট কমের পক্ষ থেকে সাকিবকে অভিনন্দন

মাগুরা প্রতিদিন ডট কমের পক্ষ থেকে সাকিবকে অভিনন্দন

মাগুরা প্রতিদিন ডট কমের পক্ষ থেকে সাকিবকে অভিনন্দন

দুইশ’ থেকে ২ উইকেট দূরে থেকে এই ম্যাচ শুরু করেছিলেন সাকিব। মাইলফলক ছোঁয়ার দৌড়ে এগিয়ে ছিলেন বরং মাশরাফি বিন মুর্তজা। ১৯৯ উইকেট নিয়ে এই ম্যাচ শুরু করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু মন্থর উইকেটে প্রথম স্পেলে মাত্র ২ ওভার বোলিং করেই সাকিবকে বোলিংয়ে আনেন মাশরাফি। সাকিবও এক এক করে এগিয়ে ছুঁয়ে ফেললেন দুইশ’!

বাংলাদেশি বোলার হিসেবে ওয়ানডেতে দুইশত ইউকেট নেবার অনন্য কৃতি গড়লেন মাগুরার কৃতি সন্তান সাকিব আল হাসান। আর তার এই সামান্য সাফল্যে মাগুরাবাসি গর্বিত। সঙ্গে মাগুরা প্রতিদিন ডট কম। মাগুরা প্রতিদিন পরিবারের পক্ষ থেকে সাকিব আল হাসানকে প্রাণঢালা শুভেচ্ছা।

শুরুটা করেছিলেন ফাফ দু প্লেসিকে দিয়ে। স্পিনে দক্ষিণ আফ্রিকার এই দলের সবচেয়ে ভালো ব্যাটসম্যানদের একজন দু প্লেসি। কিন্তু ফ্লাইটেড বলে সুইপ করতে গিয়ে দু প্লেসি তুলে দেন আকাশে, গ্লাভসবন্দি করেন মুশফিকুর রহিম। উইকেট নম্বর ১৯৯!

সাকিবের ২০০ ছোঁয়ার সুযোগ এসে যায় একটু পরই। কিন্তু হাশিম আমলার ক্যাচ ফেলে দেন সাব্বির রহমান। তবে অপেক্ষা দীর্ঘায়িত হয়নি বেশিক্ষণ। সেই আমলাকে ফিরিয়েই ২০০ পূর্ণ করেন সাকিব। ক্যাচ নিয়েছেন সেই মুশফিকই।

সাকিবের আগে বাংলাদেশের হয়ে ২০০ উইকেট নিয়েছেন কেবল আব্দুর রাজ্জাক। সাকিবের পরে এই ম্যাচেই ২০০ উইকেট তুলে নেন মাশরাফিও।

২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার পাল্লেকেলেতে ২০০ ছুঁয়েছিলেন রাজ্জাক। সাচিত্রা সেনানায়েকে ছিল রাজ্জাকের দুইশতম উইকেট। সেই ম্যাচে ৬২ রানে ৫ উইকেট নিয়েছিলেন রাজ্জাক, শ্রীলঙ্কার মাটিতে প্রথম জয় পেয়েছিল বাংলাদেশ। রাজ্জাক ২০০ ছুয়েঁছিলেন ১৪১তম ম্যাচে। সাকিব ছুঁলেন ১৫৬ ম্যাচে।

এই দুজন ছাড়া ওয়ানডেতে বাঁহাতি স্পিনে ২০০ উইকেট আছে কেবল আর দুজনের। ৩২৩ উইকেট নিয়েছেন সনাৎ জয়াসুরিয়া, ৩০৫টি ড্যানিয়েল ভেট্টোরি।

দুইশ’ উইকেটে রাজ্জাকের পদাঙ্ক অনুসরণ করেছেন সাকিব। আরেকটি অর্জনে ছাড়িয়েছেন রাজ্জাককে। দুশতম উইকেটে ছুঁয়েছিলেন দেশের মাটিতে রাজ্জাকের উইকেটসংখ্যাকে; পরে আরেকটি উইকেট নিয়ে গেছেন ছাড়িয়ে। এই ম্যাচে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের মাটিতে সাকিবের উইকেট এখন ১২৩টি। রাজ্জাকের ১২২টি। দেশে একশ’ উইকেট আছে আর কেবল মাশরাফির, ১১৪টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com