প্রথম পাতা » Featured » মাগুরা সদরের নতুন ইউএনও আশাফুরের প্রথম সভা বয়কট

মাগুরা সদরের নতুন ইউএনও আশাফুরের প্রথম সভা বয়কট

মাগুরা সদরের নতুন ইউএনও আশাফুরের প্রথম সভা বয়কট

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমানের প্রথম সভা বয়কট করলেন মাগুরা সদর উপজেলা ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে তারা বুধবার উপজেলার আইন-শৃক্সখলা, উন্নয়ন সমন্বয় ও পরিষদ সভা বয়কট করেন।

জানা যায়, প্রশাসনের ২৮ ব্যাচের ক্যাডার আশাফুর রহমান গত ১৬ জুলাই তারিখে ঝিনাইদহের মহেশপুর উপজেলা পরিষদ থেকে বদলি হয়ে মাগুরায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। মাগুরায় যোগদানের পর বুধবারই ছিল আশাফুর রহমানের সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রথম সভা।

স্থানীয় চেয়ারম্যানদের অভিযোগ, নির্ধারিত সভা হওয়ায় সকাল ১১টার ভিতরই সদর উপজেলার সকল ইউনিয়ন চেয়ারম্যান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রোস্তম সাহেবের অফিস কক্ষে জড়ো হন। কিন্তু সভার সময় হয়ে গেলেও উপজেলা নির্বাহি কর্মকর্তা আশাফুর রহমান তাদের মিটিংয়ে না ডেকেই নিজে নিজে আইন-শৃক্সখলা ও উন্নয়ন সভার কার্যক্রম শুরু করেন।

মাগুরার রাঘবদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাবুল বলেন, নতুন ইউএনও’র সাথে আমাদের প্রথম সভা। উপজেলা পরিষদ চেয়ারম্যান স্থানীয় আইন-শৃক্সখলা ও উন্নয়ন সভার উপদেষ্টা এবং সকল ইউপি চেয়ারম্যান ওই কমিটির মেম্বর। অথচ ইউএনও তাদের উপেক্ষা করে থানার ওসিকে নিয়ে গিয়ে মিটিং শুরু করেন। যে কারণে ওই মিটিংয়ের পর ইউএনও’র সঞ্চালনায় এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান রোস্তম আলি’র সভাপতিত্বে পরিষদ সভা থাকলেও স্থানীয় চেয়ারম্যানদের পক্ষ থেকে ইউএনও’র সাথে সভা না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মাগুরা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রোস্তম আলি বলেন, সাধারণ সৌজন্যতাবোধ কাকে বলে সেটি আশাফুর জানেন না। ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে তাকে ঝিনাইদহের মহেশপুর থেকে বদলি করা হয়েছে। কিন্তু সেই ব্যক্তি মাগুরায় আসার পরই নতুন করে অসৌজন্যতা প্রদর্শন করে চলেছেন। সাধারণ সৌজন্যতা বিবর্জিত মানুষটি তার আচরণ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে ভবিষ্যতে তার সকল সভা বয়কট করা হবে।

এ বিষয়ে মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানদের অভিযোগ অস্বীকার করে বলেন, যারা মিটিংয়ে উপস্থিতই হননি বা যাদের সঙ্গে কোন প্রকার পরিচয় পর্বই সম্পন্ন হয়নি তাদের সঙ্গে কীভাবে অসৌজন্যমূলক আচরণ করেছি জানি না।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে পুরণো কর্মস্থল মহেশপুর উপজেলার আজমপুর এলাকায় একজন সেনা সদস্যকে চড় মেরে বেশ আলোচনায় আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান। তবে মাগুরায় যোগদানের পর তিনি প্রথমেই স্থানীয় চিহ্নিত মাদক ব্যবসায়ীদের তালিকা তার ফেসবুকে প্রকাশ করে ভিন্নভাবে আলোচিত হন। আর এবার আলোচনায় এলেন স্থানীয় চেয়ারম্যানদের সঙ্গে বিরোধে জড়িয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com