প্রথম পাতা » নারী/তারুণ্য » যুব ও ক্রীড়া কর্মকান্ডে সম্পৃক্তকরণের মাধ্যমে যুবদের বিপথগামীরোধ সম্ভব

যুব ও ক্রীড়া কর্মকান্ডে সম্পৃক্তকরণের মাধ্যমে যুবদের বিপথগামীরোধ সম্ভব

যুব ও ক্রীড়া কর্মকান্ডে সম্পৃক্তকরণের মাধ্যমে যুবদের বিপথগামীরোধ সম্ভব

মাগুরা প্রতিদিন ডেস্ক: দেশের যুবদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান করে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং ক্রীড়া কর্মকান্ডের সাথে সম্পৃক্ত করার মাধ্যমেই বিপথগামী যুব সমাজকে জঙ্গিবাদী ও সন্ত্রাসী কর্মকান্ডে ঝুঁকে পড়ার প্রবনতা থেকে রক্ষা করা সম্ভব।
আজ ১৪ জুলাই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘জঙ্গী ও স›ত্রাসবাদ প্রতিরোধে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় এ মতামত ব্যক্ত করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার সভায় সভাপতিত্ব করেন।এসময় যুব ও ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদসহ মন্ত্রণালয় ও এর অধিনস্থ সকল দপ্তর ও সংস্থার উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় যুবদেরকে যুব ও ক্রীড়া কর্মকান্ডে সম্পৃক্তকরণের লক্ষ্যে দেশের যুব প্রশিক্ষণ কেন্দ্রগুলোর কার্যক্রম বৃদ্ধিকরণ ও জেলা ক্রীড়া সংস্থাগুলোর কার্যক্রমকে আরো সক্রিয় করে তোলার উপর গুরুত্ব দেয়া হয়। এছাড়া উপজেলা পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের কাজ দ্রুত শুরু করার নির্দেশ দেয়া হয়।
ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার বলেন, দেশের চলমান সংকট নিরসনে অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য যুব ও ক্রীড়া কর্মকান্ডে আরো গতিশীলতা আনয়ন ও যুব সমাজকে যুব প্রশিক্ষন ও ক্রীড়া কর্মকান্ডে অংশগ্রহণে উদ্বুদ্ধকরণের জন্য সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। তিনি যুব প্রশিক্ষণ কার্যক্রমে জঙ্গীবাদ বিরোধী সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদানের উপর গুরুত্ব আরোপ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com