প্রথম পাতা » Featured » শ্রীকোল ইউপির স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণ অনিশ্চিত

শ্রীকোল ইউপির স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণ অনিশ্চিত

শ্রীকোল ইউপির স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণ অনিশ্চিত

নিজস্ব সংবাদদাতা: অচিরেই শ্রীকোল ইউনিয়ন পরিষদের স্থগিত বারইপাড়া ভোটকেন্দ্রের ভোট গ্রহণ হবে বলে গুঞ্জন ছড়িয়ে পড়লেও এর সত্যতা মিলছে না। অনেকেই বলছেন আগামী  ২৭ বা ২৮ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কিন্তু এখন পর্যন্ত জেলা নির্বাচন অফিসে এরকম কোনো দিকনির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ফলে কবে নাগাদ ভোট গ্রহণ হবে এবং ভোট কীভাবে হবে সেটা অনিশ্চিত।

জানা গেছে, অন্তত ৫টি ভোটকেন্দ্র দখল, জোরজবরদস্তি করে ভোট নেওয়া এবং অনিয়মের অভিযোগ এনে পুনরায়  ভোট গ্রহণের আবেদন জানিয়ে বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী কুতুবউল্লাহ কুটি হাইকোর্টে রীট করার কারণে নির্বাচন কমিশন এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত দিতে পারছে না।গত ২৩ এপ্রিল শ্রীপুর উপজেলার সবকটি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কিন্তু শ্রীকোল ইউনিয়নে ভোট চলাকালীন সময়ে নৌকা মার্কার সমর্থকেরা বরিশাট, শ্রীকোল, দরিবিলার মোট ৫টি সেন্টারে জোরপূর্বক কেন্দ্র দখল করে ভোট কেটে নেওয়ার অভিযোগে এনে ঐদিনই স্বতন্ত্র প্রার্থী কুতুবউল্লাহ কুটি রিটানিং অফিসার বরাবর অভিযোগ করেন। এরপর ২৫ এপ্রিল ঐ একই অভিযোগ প্রধান নির্বাচন কমিশনার বরাবর জমা দেন। এই ধারাবাহিকতায় পরবর্তীতে ২৯ জুন আবেদন দুটি নিষ্পত্তির জন্যে  কুতুবউল্লাহ কুটি হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন। ইতিমধ্যেই  হাইকোর্ট  বিষয়টি এক সপ্তাহের মধ্যে নিষ্পত্তির জন্যে আদেশ দিয়েছেন। এমতাবস্থায় ভোট কবে কীভাবে হবে তা পুরোটাই অনিশ্চিত হয়ে পড়েছে।

শ্রীকোল ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা  ২০ হাজার ১২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৯৮১ জন এবং নারী ভোটার ১০১৪৬ জন। এই ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১ টি।  আলোচিত এই ইউনিয়নে ৭১৯৯  ভোট পেয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী  মুতাসিম বিল্লাহ সংগ্রাম। তার নিকটতম প্রতিদ্বন্ধী বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী কুতুবউল্লাহ কুটি আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩৮৬  ভোট।এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, স্থগিত বারইপাড়া ভোটকেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২০৮৯। এখন পর্যন্ত এই ভোটকেন্দ্রের বেশিরভাগ ভোটারই  কুতুবউল্লাহ কুটির দিকে ঝুঁকে আছেন। কুতুব উল্লাহ কুটি বলেছেন, তিনি শ্রীকোল ইউনিয়নের সাধারণ ভোটারদের অধিকার প্রতিষ্ঠার জন্যে আইনি লড়াই চালিয়ে যাবেন।

উল্লেখ্য ২৩ এপ্রিল  শ্রীকোল ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com