প্রথম পাতা » মাগুরা সদর » আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ

আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ

আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি বিক্ষোভ

প্রতিদিন ডেস্ক : প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এড. বীরেন শিকদারকে নিয়ে পুলিশের একটি বিশেষ শাখার প্রতিবেদনের ভিত্তিতে একটি পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে মঙ্গলবার মাগুরার মহম্মদপুরে আওয়ামী লীগ সমর্থিত দুটি গ্রুপ ও শ্রীপুর উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ মিছিল ও পত্রিকায় অগ্নিসংযোগ করেছে।

সোমবার একটি বহুল প্রচারিত জাতীয় দৈনিকে মাগুরায় খুনোখুনির পেছনে শিখর-বীরেনের দ্বন্দ্ব-শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখরের বিরুদ্ধে বক্তব্য দেওয়ার প্রতিবাদে ওই দিন বিকেলে উপজেলা ছাত্রলীগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রথম আলোর কয়েকটি কপিতে অগ্নিসংযোগ করে।

এই ঘটনার জের ধরে মঙ্গলবার সকাল থেকে বীরেন শিকদার গ্রুপের নেতাকর্মী ও সমর্থকেরা মহম্মদপুর উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থান নেয়। অন্যদিকে শিখর গ্রুপের নেতাকর্মীরা হাসপাতালের সামনের সড়কে জড়ো হয়। সকাল ১০টার দিকে প্রতিমন্ত্রীর গ্রুপের লোকজন মিছিল নিয়ে হাসপাতালের দিকে অগ্রসর হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একই সময়ে এপিএস শিখরের কর্মী সমর্থকেরা আরেকটি মিছিল নিয়ে একই পথে যাবার চেষ্টা করলে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় মহম্মদপুর থানা পুলিশ উভয় পক্ষের মিছিল থামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে মহম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় আয়োজিত সমাবেশে বীরেন শিকদারের সমর্থক উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, কোরবান আলী ও উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব রেজা বিকো বক্তব্য দেন। বক্তারা মন্ত্রীর উন্নয়ন বাধাগ্রস্ত করার জন্য শিখর গ্রুপ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন।

একই সময়ে হাসপাতাল এলাকা সংলগ্ন তিন রাস্তার মোড়ে সমাবেশ করেন শিখর গ্রুপের নেতাকর্মীরা। এখানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মান্নান, মফিজুর রহমান, মোস্তফা সিদ্দিকী লিটন, তরিকুল ইসলাম তারা, গোলজার রহমান, শামসুর রহমান ও ঈদুল শেখ। বক্তারা বীরেন শিকদারকে অপরাজনীতি বন্ধ করে সংবাদপত্রে দেওয়া তার বক্তব্য প্রত্যাহারের আহবান জানান।

অপরদিকে মঙ্গলবার সকালে শ্রীপুরে উপজেলা ছাত্রলীগ একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বটতলায় এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজি জালাল উদ্দিন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসানুজ্জামান হান্নান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আবদুল খালেক দুলাল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলি নূর। এ সময় উত্তেজিত ছাত্রলীগ কর্মীরা প্রথম আলো পত্রিকার কয়েকটি কপিতে অগ্নি সংযোগ করে ও পত্রিকাটি উপজেলাতে বর্জনের ঘোষণা দেয়।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান বলেন, দুই পক্ষের মধ্যে উত্তেজনার কারণে পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করে। পুলিশের সঠিক পদক্ষেপের কারণে বড় ধরনের সংঘর্ষ এড়ানো সম্ভব হয়েছে। উল্লেখ্য, ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড়ের কারিগরপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাগুরা জেলা  যুবলীগ নামধারী কামরুল ভূঁইয়া ও আজিবর শেখ ও আলি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে কামরুল ভূইয়ার চাচা মোমিন গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ছাড়া আট মাসের অন্তঃস্বত্ত্বা নাজমা বেগম ও তার গর্ভের সন্তান গুলিবিদ্ধ হয়। তারা দুজনই এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com