প্রথম পাতা » নারী/তারুণ্য » উন্নয়নে যুবসমাজের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

উন্নয়নে যুবসমাজের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

উন্নয়নে যুবসমাজের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরা প্রতিদিন ডেস্ক: প্রতি বছর ১২ আগস্ট জাতিসংঘের উদ্যোগে আন্তর্জাতিক যুবদিবস পালিত হয়ে থাকে। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে আজ দিবসটি পালিত হয়েছে। এবছর আন্তর্জাতিক যুব দিবস ২০১৬ এর মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ’যুব নেতৃত্বে টেকসই উন্নয়ন’ । দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে ১৩ আগস্ট ঢাকায় যুব উন্নয়ন অধিদপ্তর এর সম্মেলন কক্ষে দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহ্সান রাসেল ও যুব ও ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে প্রতিপাদ্য বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। আলোচনায় অংশগ্রহণ করেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক শিশির কুমার রায় ও যুব সংগঠনের কয়েকজন প্রতিনিধি।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ২০৩০ সালে টেকসই উন্নয়ন মহাসড়কে যুবসমাজের অংশগ্রহণ বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত এবং ২০৪১ সালে একটি উন্নত দেশ হিসেবে রূপায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।
আন্তর্জাতিক যুবদিবস ২০১৬ এর শিক্ষা হচ্ছে জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ, টেকসই উন্নয়ন ও যুব নেতৃত্ব বিকাশের পথ সুগম করা। তথ্য প্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবিধা নিয়ে যুবসমাজ টেকসই উন্নয়নের চ্যালেঞ্জ মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে বক্তরা আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com