প্রথম পাতা » Featured » পিতাকে রক্ষা করতে বাদিকে অপহরণ করে চেয়ারম্যান রাজিব পিতার সঙ্গে শ্রীঘরে

পিতাকে রক্ষা করতে বাদিকে অপহরণ করে চেয়ারম্যান রাজিব পিতার সঙ্গে শ্রীঘরে

পিতাকে রক্ষা করতে বাদিকে অপহরণ করে চেয়ারম্যান রাজিব পিতার সঙ্গে শ্রীঘরে

মাগুরা প্রতিদিন ডেস্ক : একাত্তরের হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত পিতাকে মামলা থেকে রক্ষা করতে গিয়ে নিজেই ফেসে গিয়েছেন মাগুরার সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রাজিব হোসেন। মামলা তুলে নিয়ে বাদি শহিদ কন্যা খোদেজা বেগমকে অপহরণের অভিযোগে পুলিশ চেয়ারম্যান রাজিবের সাথে বাবা একাত্তরের পিস কমিটির সেক্রেটারি আফজাল হোসেন বাশি মিয়াকেও গ্রেফতার করেছে।

একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে সদর উপজেলার আমুড়িয়া গ্রামের ১৭ জন মুক্তিযোদ্ধাকে শত্রুজিতপুর ক্যাম্পে ধরে নিয়ে নির্মম নির্যাতনের পর জবাই করে পাশের নবগঙ্গা নদীতে ভাসিয়ে দেয়া হয়। রাজাকারদের হাতে শহিদ ওই ১৭ জন মুক্তিযোদ্ধার মধ্যে একজন খোদেজার বাবা আমুড়িয়া গ্রামের হাশেম আলি।

১৯৯৯ সনে মাগুরার সদর উপজেলার সংকোচখালি গ্রামের বাসিন্দা খোদেজা বেগম পিতৃ হত্যার বিচার চেয়ে গোপালগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তত্কালিন পিস কমিটির সেক্রেটারি আফজাল হোসেন বাশি এবং তার ভাই শহিদুল ইসলাম ভিকু সহ মোট ৯ জনকে আসামি করে মাগুরা জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যে মামলাটির স্বাক্ষ্য গ্রহণের শেষদিন ছিল বুধবার। অথচ তার আগের রাতে মামলা তুলে নিতে খোদেজাকে বাড়ি থেকে অপহরণ করা হয় বলে পুলিশ জানিয়েছে।

সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমল হুদা জানান এ ঘটনায় গোপালগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হাসান রাজিব, তার বাবা আফজাল হোসেন বাশি এবং আতিয়ার রহমান নামে তিনজনের বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করা হয়েছে। পিতা-পুত্রকে আটকের পর বুধবার দুপুরে আদালতে হাজির করলে আদালত তাদের জেল হাজতে পাঠিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com