প্রথম পাতা » Featured » স্বীকৃতি হিসেবে মেয়রের কাছ থেকে ল্যাপটপ পেলেন সাইফুল ইসলাম হিরোক

স্বীকৃতি হিসেবে মেয়রের কাছ থেকে ল্যাপটপ পেলেন সাইফুল ইসলাম হিরোক

স্বীকৃতি হিসেবে মেয়রের কাছ থেকে ল্যাপটপ পেলেন সাইফুল ইসলাম হিরোক

মাগুরা প্রতিদিন ডেস্ক : এশিয়া ডেভেলপমেন্ট বাংক এর তৃতীয় নগর শাসন এবং অবকাঠামো উন্নয়ন প্রকল্পে মাগুরা পৌরসভাকে অন্তর্ভূক্তিতে সহায়তা প্রদান করায় মাগুরা পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল পৌর পরিষদকে সাধুবাদ জানিয়েছেন। একই সাথে বকেয়া কর আদায়সহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের জন্য পৌরসভার ভারপ্রাপ্ত সচিব প্রকৌশলী সাইফুল ইসলাম হিরোককে কাজের স্বীকৃতি হিসেবে একটি ল্যাপটপ উপহার দিয়েছেন।

পৌরসভা সূত্র জানা গেছে, ইউজিআইআইপি-থ্রি প্রকল্পের উন্নয়ন খাতে মাগুরা পৌরসভাকে অন্তর্ভূক্তির প্রধান অন্তরায় ছিল পৌর কর আদায়ের নিম্নমুখি হার। বিগত অর্থ বছরে কর আদায়ের হার ছিল মাত্র ৩০ শতাংশ। কিন্তু বর্তমান মেয়র দায়িত্ব গ্রহণের পর সেই হার বেড়ে ৮০ শতাংশ ছাড়িয়ে গেছে। অন্যদিকে গত ২০০৯ সাল থেকে মাগুরা পৌরসভা প্রায় সাড়ে ৫ কোটি টাকার বকেয়া বিদ্যুত বিলের বোঝা নিয়ে চলছিল। কিন্তু যথাযথ হিসাব নিরীক্ষা ও তদারকির মাধ্যমে সাড়ে ৫ কোটি টাকার বিল সংশোধন করে আড়াই কোটি টাকায় নামিয়ে আনা সম্ভব হয়েছে। ইতোমধ্যেই বকেয়া আড়াই কোটি টাকা বিদ্যুত বিলের মধ্যে ১ কোটি ৫৭ লক্ষ্য টাকা পরিশোধ করা হয়েছে। বর্তমান পৌর পরিষদের নিষ্ঠার কারণেই যেটি সম্ভব হয়েছে। যার স্বীকৃতি হিসেবে মাগুরা পৌরমেয়র খুরশিদ হায়দার টুটুল রবিবার মাগুরা পৌরসভায় অনাড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সচিব প্রকৌশলী সাইফুল ইসলাম হিরোককে একটি ল্যাপটপ কম্পিউটার উপহার দেন।

এদিকে কাজের স্বীকৃতি হিসেবে মেয়রের কাছ থেকে সম্মাননা হিসেবে ল্যাপটপ উপহার পেয়ে সাইফুল ইসলাম হিরোক তার কৃতজ্ঞতা জানিয়েছেন।

অন্যদিকে পৌর নাগরিকদের সহায়তা পেলে অচিরেই মাগুরা পৌরসভাকে দেশের অন্যতম একটি পৌরসভায় উন্নীত করা সম্ভব হবে এবং পৌর নাগরিকদের সেবার মানোন্নয়ন ঘটবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com