প্রথম পাতা » মাগুরা সদর » চলছে মোবাইল কোর্ট: স্বস্তিতে মাগুরাবাসী

চলছে মোবাইল কোর্ট: স্বস্তিতে মাগুরাবাসী

চলছে মোবাইল কোর্ট: স্বস্তিতে মাগুরাবাসী

অরুণ শীল: জেলা প্রশাসনের একের পর এক মোবাইল কোর্ট পরিচালনার কারণে  ক্রেতা ও শহরে বসবাসকারী অধিবাসীরা স্বস্তির নিঃশ্বাস ফেলছে। জেলা শহরের বিভিন্ন অব্যবস্থাপনা রোধ এবং  ক্রেতা অধিকার সংরক্ষণে সক্রিয় ভূমিকায় রয়েছে মোবাইল কোর্ট। এ ছাড়া সরকারি স্থাপনায় দখলদারদের দখলদারিত্বের কারণে যেসব বিনোদনকেন্দ্র সাধারণ মানুষের চলাচলের অনুপযোগী হয়ে উঠেছিল সেগুলিও ধারাবাহিকভাবে জঞ্জালমুক্ত করছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

এই ধারাবাহিকতায় গতকাল ১২ আগস্ট সকালে মাগুরার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক ও শিশুদের খেলাধূলার স্থান নোমানী ময়দান-এর আশেপাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল ইসলাম এর ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। দীর্ঘদিন থেকে নোমানী ময়দানের প্রবেশ গেটে একটি চায়ের স্টল থাকায় নোমানী ময়দান, আছাদুজ্জামান মিলনায়তন এবং জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশ বিঘ্নিত হচ্ছিল বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান। এলাকাবাসী জানান, ঐ চায়ের স্টলে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত র্পযন্ত বিভিন্ন এলাকার বখাটেরা অবস্থান করতো।

অপরদিকে গতকাল ১২ আগস্ট সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার শর্মা জেলার মহম্ম্দপুর উপজেলার নহাটা বাজারে পচা ও বাসি মিষ্টি বিক্রির অপরাধে ৪টি দোকানে অভিযান পরিচালনা করে তিনটিতে ১ হাজার করে অপরটিতে ৭শত টাকা সর্বমোট সাইত্রিশ শত টাকা জরিমানা করে। এ ব্যাপারে গতকাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট সৈয়দ রবিউল ইসলাম জানান, জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ ধরনের জনহিতকর অভিযান পরিচালনা অব্যহত থাকবে। ভুক্তভোগী শহরবাসী এ অভিযানকে স্বাগত জানিয়ে শিশুখাদ্য, নিত্যপ্রযোজনীয় খাদ্যদ্রব্যের বাজারসহ মাদক বেচাকেনার স্পটগুলিতেও এ আদালত স্থাপনের দাবী জানান। উল্লেখ্য, এর আগেও মাগুরা শহরসহ বিভিন্ন উপজেলাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com