প্রথম পাতা » Featured » নিতাই রায়ের প্রতি অনাস্থা এনে কাজি কামালের বিএনপি থেকে পদত্যাগ

নিতাই রায়ের প্রতি অনাস্থা এনে কাজি কামালের বিএনপি থেকে পদত্যাগ

নিতাই রায়ের প্রতি অনাস্থা এনে কাজি কামালের বিএনপি থেকে পদত্যাগ

মাগুরা প্রতিদিন ডেস্ক : বির্তর্কিত লোকদের দলের স্থায়ী কমিটি ও ভাইস চেয়ারম্যান পদে স্থান দেওয়ায় মাগুরা-২ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপি’র সাবেক সভাপতি কাজী সালিমুল হক কামাল সদ্য ঘোষিত বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন।

কাজী সলিমুল হক কামাল স্বাক্ষরিত দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার কাছে পাঠানো পদত্যাগপত্রের কপি বুধবার দুপুরে মাগুরায় কর্মরত সাংবাদিকদের কাছে পাঠানো হয়েছে।

পদত্যাগ পত্রে কাজী কামাল মাগুরা জেলা বিএনপি’র বর্তমান আহবায়ক নিতাই রায় চৌধুরীর নাম উল্লেখ না করে লিখেছেন, ওয়ান ইলেভেনের সময় বির্তর্কিত ব্যক্তিকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়েছে। যিনি মাগুরা জেলা আহবায়ক হওয়ার পর ত্যাগি নেতা-কর্মীদের বাদ দিয়ে আনকোরা লোকদের দিয়ে জেলা কমিটি করেছেন। বিগত ৩৫ টি ইউপি নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও ত্যাগীদের বাদ দিয়ে তার পছন্দের লোকদের মনোনয়ন দিয়েছেন। যার মধ্যে কেউ নির্বাচিত হতে পারেনি। জেলা বিএনপির আহবায়ক হওয়া পর দলের ভেতর অভ্যন্তরিণ কোন্দল লেগেই আছে।

তাছাড়া বিএনপি’র স্থায়ী কমিটিতে এমন কিছু বির্তর্কিত লোকদের স্থান দেওয়া হয়েছে যাদের সাথে রাজনীতি করা এবং তাদেরকে নেতা মেনে নেওয়া সম্ভব না। নিজের মানসন্মান কথা চিন্তা করে কমিটি থেকে পদত্যাগ করছি।

এ বিষয় নিয়ে সাবেক মন্ত্রী এডভোকেট নিতাই রায় চৌধুরির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার পদ্যাগের বিষয়ে আমার কোন উত্সাহ নেই। সে বিএনপির রাজনীতি করেনা। বিএনপির সুবিধার সময়ে দলে এসেছিল। আবার বেকায়দা দেখে দল থেকে সরে গিয়েছে। এটি নিয়ে ভাববার কোন কারণ নেই।

জিকিউ গ্রুপের মালিক শিল্পপতি কাজী সলিমুল হক কামাল ১৯৯৪ সালে বিএনপি’র টিকিটে মাগুরা-২ আসনের বির্তর্কিত উপনির্বাচনে এমপি নির্বাচিত হন। পরবর্তীতে ২০০১ সালের নির্বাচনে একই আসন থেকে এমপি ও মাগুরা জেলা বিএনপি’র সভাপতি নির্বাচিত হন।

২০০১ সালে বিএনপি সরকারের সময়ে দলের অত্যন্ত প্রভাবশালী এই নেতা ওয়ান ইলেভেনের সময় দায়েরকৃত মামলার আসামী হয়ে আবারো আলোচনায় আসেন। যে মামলায় তার সাথে আসামী রয়েছেন দলীয় প্রধান বেগম খালেদা ও তারেক রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com