প্রথম পাতা » মাগুরা সদর » মাগুরায় ফিরছে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া

মাগুরায় ফিরছে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া

মাগুরায় ফিরছে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া

প্রতিদিন ডেস্ক: মায়ের পেটে থাকা অবস্থায় গুলিবিদ্ধ শিশু সুরাইয়া অবশেষে বাড়ি ফিরছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে তাকে নিয়ে মাগুরার পথে রওয়ানা হয়ে গেছে তার মা ও অন্যান্যরা। ২৬ দিন একটানা চিকিৎসা শেষে আজ বৃহস্পতিবার মায়ের কোলে চড়ে  বাড়ি ফিরছে মাগুরার আলোচিত এই শিশু। দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে সুরাইয়াকে আনুষ্ঠানিকভাবে ছাড়পত্র দেয়ার পর তাকে মা নাজমা খাতুনের কোলে তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও হাসপাতালের চিকিৎসক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নাজমা নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমি আর আমার বাচ্চা এখন সুস্থ। আজই বাড়ি ফিরব।’ তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার ইচ্ছা প্রকাশ করে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ডাক্তাররা আমাদের সুস্থ করে তুলেছেন। এজন্য আমি তাকে মা বলে ডাকতে চাই।’ এদিকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সুরাইয়াকে সুস্থ করতে যে সব চিকিৎসক আপ্রাণ চেষ্টা করেছেন তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, সুরাইয়াকে মায়ের কোলে ফিরিয়ে দেওয়ার মধ্যে দিয়ে চিকিৎসক সমাজ এক নতুন নজীর স্থাপন করতে সক্ষম হয়েছে। চিকিৎসকদের এই অবদান উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। সুরাইয়ার বিদায় বেলায় চিকিৎসকদের মাঝে ছিল আত্মতৃপ্তির ছাপ।

গত ২৩ জুলাই মাগুরায় ছাত্রলীগ ও যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে মা নাজমা বেগমের গায়ে গুলি লেগে মাতৃগর্ভেই আহত হয় সুরাইয়া। এরপর মাগুরার স্থানীয় ডাক্তাররা অপারেশন করে মায়ের পেট থেকে তাকে বের করে। কিন্তু শিশুটি বাঁচবে কি বাঁচবে না এই আশংকা থেকে মাগুরা হাসপাতাল থেকে শিশুটিকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজে পাঠান চিকিৎসকরা। অত:পর ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসকদের নিরলস পরিশ্রমের মধ্য দিয়ে ধীরে ধীরে সুরাইয়া সুস্থ হয়ে উঠে।

মাতৃগর্ভে  থাকা অবস্থায় শিশু সুরাইয়া গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় সারাদেশে আলোচনার ঝড় উঠে। সাবেক রাষ্ট্রপতি এরশাদ, জাসদ সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ আওয়ামী লীগের অনেক নেতা সুরাইয়াকে দেখতে হাসপাতালে যান। প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর শুরু থেকেই শিশুটির সুচিকিৎসায় প্রয়োজনীয় সহযোগিতা অব্যাহত রাখেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com