প্রথম পাতা » নারী/তারুণ্য » মাগুরায় বিপুল সংখ্যক মানুষ এইডস ঝুকির মধ্যে

মাগুরায় বিপুল সংখ্যক মানুষ এইডস ঝুকির মধ্যে

মাগুরায় বিপুল সংখ্যক মানুষ এইডস ঝুকির মধ্যে

প্রতিদিন ডেস্ক : মাগুরার ৬৫৫জন ঝুকিপূর্ণ এমএসএম ও হিজড়াসহ ব্যাপক সংখ্যক ঝুকিপূর্ণ মানুষকে এইচআইভি এইডস মুক্ত রাখতে ও এইচআইভি এইডস এর বিস্তার রোধে রবিবার মাগুরায় মতবিনিময় সভা করেছে লাইট হাউজ।
দুপুরে শহরের কেশব মোড়ে লাইট হাউজ কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মাগুরা প্রেসক্লাবের সদস্য সচিব শরীফ আমিরুল হাসান বুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা সদর হাসপাতালের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান।
সভায় বক্তারা বলেন, প্রান্তিক হিজড়া ও এমএসএম জনগোষ্ঠীসহ মাগুরায় বিপুল সংখ্যক মানুষ এইডস ঝুকির মাঝে রয়েছেন। এ সকল মানুষকে বিনামুল্যে যৌন ও সাধারণ রোগের সেবা দিয়ে লাইট হাউজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ প্রতিষ্ঠান থেকে বিনামুল্যে গোপনীয়তার সাথে এইচআইভি পরীক্ষা করে গুরুত্বপূর্ণ সামাজিক দায়িত্ব পালন করছে । তারা বলেন, জনগণকে এইচআইভি মুক্ত রাখাতে গন সচেতনাতার বিকল্প নাই। এলক্ষে গ্লোবাল ফান্ডের অর্থায়নে লাইট হাউস মাগুরা ডিআইসির উদ্দোগে একটি প্রোজেক্ট ফ্যাসিলিটেশ টিম গঠন করা হয়েছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এ টিমের সাথে থেকে কাজ করছে বলে জানান লাইট হাউজের কর্মকর্তাবৃন্দ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লাইট হাউজ মাগুরা শাখার ব্যবস্থাপক মো: কবির হুসাইন, সমাজকর্মী আবু ইমাম মোহাম্মদ বাকের ও সাংবাদিক শরীফ তেহরান আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com