প্রথম পাতা » Featured » মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে নিতাই রায়ের পদত্যাগ

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে নিতাই রায়ের পদত্যাগ

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে নিতাই রায়ের পদত্যাগ

মাগুরা প্রতিদিন ডেস্ক :  বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাবেক মন্ত্রী এড. নিতাই রায় চৌধুরী মাগুরা জেলা বিএনপি’র আহবায়কের পদ থেকে পদত্যাগ করেছেন। এর আগে কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী পরিষদের সদস্য জিকিউ কোম্পানির কর্ণধর সাবেক এমপি কাজি সালিমুল হক কামাল নিতাই রায়কে অযোগ্য হিসেবে আখ্যা দিয়ে কেন্দ্রীয় কমিটি থেকে পদত্যাগ করেন।

সাবেক মন্ত্রী এড. নিতাই রায় চৌধুরী গত আটমাস যাবত মাগুরা জেলা বিএনপি’র আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু দায়িত্বগ্রহণের পর থেকেই দলের বিভিন্ন কমিটিতে জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও এমপি কাজি সালিমুল কামাল এবং জিয়া পরিষদের সাবেক চেয়ারম্যান সাবেক আরেক সভাপতি কবির মুরাদ সমর্থকেরা কোণঠাসা হয়ে পড়ে। যে কারণে নিতাই রায়ের উপর কাজি সালিমুল হক কামাল এবং কবির মুরাদের সমর্থকদের অসন্তোষ ছিল বলে দলের একাধিক সূত্র জানিয়েছে।

সম্প্রতি বিএনপি’র কেন্দ্রীয় কমিটিতে একই সাথে মাগুরা জেলা বিএনপির আহবায়ক নিতাই রায় চৌধুরীকে সহ-সভাপতি নির্বাচনের পাশাপাশি জেলা কমিটির সাবেক সভাপতি কাজি সালিমুল হক কামালকে কার্যকরি সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করা হয়। কিন্তু জাতীয় পার্টির সাবেক নেতা এবং তত্কালিন এরশাদ সরাকারের যুব ও ক্রিড়ামন্ত্রী এড. নিতাই রায় চৌধুরীর কেন্দ্রীয় কমিটিতে অন্তভূক্তির মাধ্যমে বিএনপিতে পাকাপোক্ত অবস্থানকে নিজেদের জন্য অশনিসংকেত হিসেবে মনে করে কাজি সালিমুল হক কামাল সমর্থকেরা গত শনিবার জেলার মহম্মদপুরে নিতাই রায়ের কুশপুত্তলিকা দাহ করে। একই সাথে তারা মাগুরায় তাকে অবাঞ্ছিত ঘোষণা করে।

এর আগে ১০ আগস্ট তারিখে দলের ত্যাগি নেতাদের বাদ দিয়ে অগ্রহণযোগ্য এবং এক-এগারোর সময়ে নিতাই রায়ের বিতর্কিত ভূমিকার বিষয়টি উল্লেখ করে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে জেলা বিএনপির সাবেক সভাপতি কাজি সালিমুল হক কামাল পদত্যাগ করেন।

নিতাই রায় চৌধুরী এতদিন ধরে জেলা কমিটির আহবাকের মতো একটি গুরুত্বপূর্ণ পদ আকড়ে রাখলেও তিনি সাংগঠনিক অদক্ষতার পরিচয় দিয়েছেন বলে দাবি করেছেন দলের অনেক নেতা কর্মী।

মাগুরায় নিতাই রায়কে অবাঞ্ছিত ঘোষণা করে আন্দোলনরত নেতা-কর্মীরা নিতাই রায়ের আহবায়ক কমিটি থেকে পদত্যাগের বিষয়টিতে তাদের বিজয় হিসেবে দেখলেও এড. নিতাই রায় বলেছেন বিষয়টি সাংগঠনিক।
তিনি বলেন, দলের সিদ্ধান্তই হচ্ছে একজন ব্যক্তি গুরুত্বপূর্ণ একাধিক পদে থাকতে পারবে না। যার প্রেক্ষিতে তিনি জেলা কমিটির আহবায়কের পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

গত ২১ আগস্ট রাতে কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি সাবেক মন্ত্রী এড. নিতাই রায় চৌধুরী দলীয় চেয়ারপারসনের কাছে লিখিতভাবে তারই এই পদত্যাগ পত্র জমা দিলেও আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের কাছে তার এই পদত্যাগের বিষয়টি স্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com