প্রথম পাতা » Featured » শোকদিবসে পতাকা উত্তোলনে রাজি না হওয়ায় মাদরাসা সুপারকে আটক

শোকদিবসে পতাকা উত্তোলনে রাজি না হওয়ায় মাদরাসা সুপারকে আটক

শোকদিবসে পতাকা উত্তোলনে রাজি না হওয়ায় মাদরাসা সুপারকে আটক

মাগুরা প্রতিদিন ডেস্ক : মাগুরা সদর উপজেলার বেরইল দারুল হুদা সিনিয়র ফাজিল মাদরাসায় শোক দিবস উপলক্ষে পতাকা উত্তোলন করতে রাজি না হওয়ায় আব্দুল আজিজ নামে এক মাদ্রাসা অধ্যক্ষ্যকে আটক করা হয়েছে। 

বেরইল পলিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার মহব্বত আলী জানান, ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস। রাষ্ট্রীয় সিদ্ধান্ত মোতাবেক সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করার কথা। কিন্তু এদিন সকাল ১০টা পর্যন্ত বেরইল পলিতা ইউনিয়ন পরিষদের অদুরের ওই মাদ্রাসায় পতাকা উত্তোলন করা হয়নি। এটি জানাতে পেরে ১৫ আগস্টের অনুষ্ঠান পালনের জন্য ইউনিয়ন পরিষদ চত্বরে আসা স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা খন্দকার জবেদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ওই মাদ্রাসায় যান। তারা অধ্যক্ষকে পতাকা উত্তলন করে অর্ধনমিত করার কথা জানান। এ সময় অধ্যক্ষ মাদ্রাসার চতুর্থ শ্রেণীর কর্মচারি আসেনি বলে জানিয়ে পতাকা উত্তোলনে অস্বীকৃতি জানান। এলাকাবাসির বারবার অনুরোধ সত্বেও তিনি পতাকা উত্তোলন করতে রাজি হননি। উপরন্তু তিনি বলেন- আমি প্রয়োজনে আত্মহত্যা করবো। তবু পতাকা ছোঁব না। এ অবস্থায় উত্তেজিত জনতা ওই অধ্যক্ষকে ধরে গণ ধোলাই দেন। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাগুরা জেলা প্রশাসকের কাছে অভিযোগ দেয়া হয়।

 

এদিকে বিকালেই অভিযুক্ত মাদরাসা সুপার আবদুল আজিজকে আটক করা হয়েছে বলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমল হুদা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com