প্রথম পাতা » Featured » কলেজ জাতীয়করণের দাবিতে মহম্মদপুরে শিক্ষার্থিদের সড়ক অবরোধ

কলেজ জাতীয়করণের দাবিতে মহম্মদপুরে শিক্ষার্থিদের সড়ক অবরোধ

কলেজ জাতীয়করণের দাবিতে মহম্মদপুরে শিক্ষার্থিদের সড়ক অবরোধ

মহম্মদপুর সংবাদদাতা : মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে অবস্থিত প্রাচিণতম বিদ্যাপিঠ এতিহ্যবাহী আমিনুর রহমান কলেজকে জাতীয়করণের দাবিতে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা সড়ক অবরোধ করেছে।

বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টানা দুই ঘণ্টা জনগুরুত্বপূর্ণ মহম্মদপুর-মাগুরা সড়ক অবরোধ করে রাখে।

এদিকে সড়ক অবরে‍াধের খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জনসাধারণ ও যানবাহন যাতায়াতের সুবিধার্থে এবং সড়কে চলাচল স্বাভাবিক রাখতে অবরোধ তুলে দেয়ার চেষ্টা করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরে উপজেলা নির্বাহী অফিসার শাহীন হোসেনের হস্তক্ষেপে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

আমিনুর রহমান কলেজের দ্বাদশ দ্বিতীয় বর্ষের ছাত্র জানায়, এদিন কলেজে আসার পর ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনার ভিত্তিতে মহম্মদপুর-মাগুরা সড়ক অবরোধ করে রাখার সিদ্ধান্ত হয়। সে মোতাবেক সড়কের উপর গাছের গুড়ি ফেলে এবং রাস্তায় বসে শান্তিপূর্ণভাবে সড়কটি অবরোধ করে রাখা হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে থানা পুলিশ অবরোধ তুলে দেয়ার চেষ্টা করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের বিরুদ্ধে তাদের (শিক্ষার্থীদের) উপর লাঠি চার্জেরও অভিযোগ তোলে আন্দোলনে সামিল হওয়া ওই ছাত্র।

প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানের জাতীয়করণ দাবিতে ক্যাম্পাস ছেড়ে ছাত্র-ছাত্রীরা নেমে আসে রাস্তায়। তারা প্লাকার্ড হাতে নিয়ে সড়ক অবরোধে নেমে পড়ে।

পরে উপজেলা নির্বাহী অফিসার শাহীন হোসেন ছুঁটে যান ঘটনাস্থলে। এ সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওসমান আলী, ম্যানেজিং কমিটির সদস্য মফিজুর রহমান হারুনসহ উপস্থিত অন্য শিক্ষকগণ তাঁদের ও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অন্যতম এবং একমাত্র দাবির বিষয়টি ইউএনও’কে জানান। ইউএনও শাহীন হোসেন স্মারকলিপি গ্রহণ করে বিক্ষোভরত শিক্ষার্থিদের দাবিটি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর আশ্বাস দিলে ছাত্র-ছাত্রীরা অবরোধ তুলে নেয়।

এরআগে গত ১৪ কলেজ কর্তৃপক্ষ এবং শিক্ষার্থিরা একাধিকবার কলেজটি জাতীয়করণের দাবিতে সাংবাদিক সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com