প্রথম পাতা » Featured » উপ সহকারী কৃষি কর্মকর্তা আবদুর রশিদের আরো একটি সাফল্য

উপ সহকারী কৃষি কর্মকর্তা আবদুর রশিদের আরো একটি সাফল্য

উপ সহকারী কৃষি কর্মকর্তা আবদুর রশিদের আরো একটি সাফল্য

মাগুরা প্রতিদিন ডেস্ক : ইঁদুর নিধনে বিশেষ অবদান রাখায় চতুর্থ বারের মতো কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিশেষ পুরস্কারে ভূষিত হলেন মাগুরার সদর উপজেলার পৌরসভা ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা মো: আবদুর রশিদ।

সোমবার যশোর আঞ্চলিক কার্য়ালয়ে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে কৃতিত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতিস্বরূপ ক্রেস্ট, নগদ টাকা এবং সনদপত্র বিতরণ করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ চণ্ডিদাস কুণ্ডু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পুরস্কার বিতরণ করেন।

মাগুরা জেলায় কর্মরত উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের মধ্যে অত্যন্ত কর্মঠ ও নিষ্ঠাবান হিসেবে পরিচিত আবদুর রশিদ এর আগে কৃষিক্ষেত্রে বিশেষ অবদানের জন্য একাধিকবার বিভিন্ন পুরস্কারে ভূষিত হন। ১৯৯৭ সনে আবদুর রশিদ শ্রেষ্ট ব্লক সুপার ভাইজারের পুরস্কার পান। এছাড়া ২০০৪ সালে মসুর, মাসকলাই ও মুগডাল উত্পাদন বৃদ্ধির পাইলট প্রকল্প, ২০০৬ সালে গুটি ইউরিয়া প্রযুক্তি প্রয়োগে সফলতার জন্য, ২০১০ সালে ফলের মাছি পোকা দমনের জন্য, ২০১৪ সালে ইউএসএআইডি’র এএপিআই প্রকল্পের অধিন ইউরিয়া ডিপ প্লেসমেন্ট প্রযুক্তিতে, ২০১৫ সালে গুটি ইউরিয়া কর্মসূচীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় পুরস্কৃত হন। ২০১৫ সালে তিনি ইঁদুর নিধন অভিযানে অঞ্চল পর্য়ায়ে প্রথম স্থান অধিকার করেন।

মন্তব্য (1)

  1. Milton says:

    Khub Valo Laglo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com