প্রথম পাতা » Featured » মধুমতি নদী থেকে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ ৪ জেলেকে আটক

মধুমতি নদী থেকে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ ৪ জেলেকে আটক

মধুমতি নদী থেকে বিপুল পরিমাণ কারেন্ট জালসহ ৪ জেলেকে আটক

মহম্মদপুর সংবাদদাতা: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় মাগুরার মহম্মদপুর উপজেলার মধুমতি নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ কারেন্ট জাল আটকের পর ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীন হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চার জেলেকে কারেন্ট জাল সহ আটক করে। এ সময় তাদের ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত নৌকা ও কিছু মাছ জব্দ করা হয়।magura-pic-05
মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহীন হোসেন জানান, ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত সরকার প্রজনন মৌসুমে ইলিশ মাছ ধরা বিক্রি ও পরিবহণে নিষেধাজ্ঞা আরোপ করে। কিছু অসাধু জেলে পদ্মার শাখা মধুমতিতে গোপনে নানা কৌশলে কারেন্ট জাল দিয়ে মাছ ধরা অব্যহত রাখে। তাদের নিবৃত করতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। পুলিশ মধুমতি নদীর গোপালনগর, ঝামা, জাঙ্গালিয়া রায়পাশা কালিশংকরপুর, যশোবন্তপুর ও আড়মাঝি পয়েন্টে অভিযান চালিয়ে প্রায় ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল সহ চরপাচুড়িয়া গ্রামের আবুল বাশারের ছেলে কামরুল ইসলাম (৪২), ছাবিনগরের মুনছুর উদ্দিনের ছেলে মমিন উদ্দিন (৫০), কলমধরীর রশীদ শেখের ছেলে হাসেম আলী (৪৫) ও তল্লাবাড়িয় গ্রামের মৃত আসির উদ্দিন শেখের ছেলে শামছুু শেখ (৫২) কে আটক করে। পরে ভ্রাম্যমান আদালত কামরুল ইসলামকে সাতদিনের জেল ও বাকি তিনজনের তিন হাজার টাকা জমিরমানা প্রদান করে। পরে মধুমতি পারে থানা ভবনের সামনে ইউএনওর উপস্থিতিতে জব্দকৃত প্রায় জালে অগ্নিসংযোগ করা হয়।
ভ্রাম্যমান আদালতের অভিযানে আরও উপস্থিত ছিলেন উপজেলা মত্স্য অফিসার সুদীপ কুার বিশ্বাস ও এসআই ইমরোজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com