প্রথম পাতা » Featured » অবশেষে ইন্দো-বাংলার প্রতারক ধরা পড়লো মাগুরা ডিসির হাতে

অবশেষে ইন্দো-বাংলার প্রতারক ধরা পড়লো মাগুরা ডিসির হাতে

অবশেষে ইন্দো-বাংলার প্রতারক ধরা পড়লো মাগুরা ডিসির হাতে

মাগুরা প্রতিদিন ডটকম : পঁচিশ জেলা পেরিয়ে শেষ পর্যন্ত মাগুরায় জেলা প্রশাসক আতিকুর রহমানের কাছে গিয়ে ধরা পড়লো জহিরুল ইসলাম নামে এক প্রতারক। জলবায়ূ পরিবর্তন বিষয়ে জনসচেতনতা সৃষ্টির ভূয়া প্রচারণার নামে সে দেশের বিভিন্ন জেলার প্রশাসনিক কর্মকর্তাদের কাছ থেকে নগদ অর্থ আদায় করে আসছিল।

গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার তিলছড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে জহিরুল মঙ্গলবার রাতে দীর্ঘদিন ৮ বছরের অধিকাল ধরে চালিয়ে আসা প্রতারণার অংশ হিসেবে মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়। সে বাই সাইকেল চালিয়ে বাংলাদেশের বিভিন্ন জেলা ও ভারতের বিভিন্ন রাজ্যে জলবায়ু পরিবর্তনের নানা দিক তুলে ধরে প্রচারণা চালিয়ে আসছে বলে নিজেকে উপস্থাপন করে।

DSCN6718জহিরুল তার স্বপক্ষে দেশের বিভিন্ন জেলার ডিসি, এসপি, কলেজ অধ্যক্ষ, বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও জন প্রতিনিধিদের দেওয়া প্রত্যয়নপত্রের পাশাপাশি ভারতের খ্যাতনামা ইংরেজি দৈনিক দি হিন্দুস্তান টাইমস পত্রিকার কলকাতা প্রতিনিধিকে বিভ্রান্ত করে প্রকাশিত সচিত্র প্রতিবেদন উপস্থাপনের মাধ্যমে মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমানকেও বিভ্রান্ত করার চেষ্টা চালায়। সে জলবায়ূ বিষয়ক প্রচারণা কাজের জন্য গঠিত তহবিলের জন্য তার কাছে আর্থিক সাহায্য ‍দাবি করে।

কিন্তু ইন্দো-বাংলার প্রতারক জহিরুল তার স্বপক্ষে এতকিছু উপস্থাপনের পরও শিক্ষাগত যোগ্যতা যাচাইকালে মাগুরা জেলা প্রশাসক মুহ. আতিকুর রহমানের কাছে তার চাতুরি ও প্রতারণার বিষয়টি ধরা পড়ে। এ অবস্থায় আতিকুর রহমান ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে তাকে উপস্থাপন করলে সে দীর্ঘদিন ধরে চালিয়ে আসা তার প্রতারণার বিষয়টি স্বীকার করে।

পরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম প্রতারক জহিরুলের স্বীকারোক্তি অনুযায়ী ৬ মাসের কারাদণ্ড প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com