প্রথম পাতা » Featured » কাদিরপাড়ায় দেবোত্তর সম্পত্তির বিরোধ নিয়ে মন্দিরে হামলা

কাদিরপাড়ায় দেবোত্তর সম্পত্তির বিরোধ নিয়ে মন্দিরে হামলা

কাদিরপাড়ায় দেবোত্তর সম্পত্তির বিরোধ নিয়ে মন্দিরে হামলা

মাগুরা প্রতিদিন ডটকম (শ্রীপুর) : মাগুরার শ্রীপুর উপজেলার কাদিরপাড়ায় দেবোত্তর সম্পত্তির বিরোধ নিয়ে সোমবার বিকালে স্থানীয় মন্দিরে হামলার ঘটনা ঘটেছে। পুলিশ এ ঘটনায় জড়িত সাবেক ইউপি মেম্বর ইসলাম শেখকে আটক করেছে।

এলাকাবাসি জানায়, কাদিরপাড়া বাজারের পাশেই প্রায় ১৭ একরের দেবোত্তর সম্পত্তি। যার প্রায় ৭ একর জমির উপর দূর্গা, রাধাকান্ত ল²িনারায়ন ও শীতলা মন্দির রয়েছে। বাকি ১০ একর সম্পত্তি বেশ আগেই বেদখলে চলে গেছে। কয়েক বছর ধরে কাদিরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বর ইসলাম শেখের পরিবার মন্দিরের সম্পত্তি দখলের জন্য নানাভাবে চেষ্টা চালিয়ে আসছিল। তারই ধারাবাহিকতায় গতকাল তারা পরিকল্পিতভাবে মন্দিরের পাশে বসবাসকারি তিনটি পরিবারের উপর হামলা চালানোর পাশাপাশি মন্দিরের প্রতিমা ভাংচুর করে। এ সময় অরূপ, অনল, পিংকি, সিপ্রা ও অঞ্জলি নামে ৭ জন আহত হয়। এদের মধ্যে অরূপ ও অনলকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় দূর্গা মন্দিরের সেবাইত অশোক চক্রবর্তি জানায়, ইসলাম শেখের বাবা কোরবান শেখ এই জমি দখলের জন্য অনেক বছর ধরে চেষ্টা চালিয়ে আসছে। সম্প্রতি মন্দির এলাকায় বসবাসকারি অসিম বিশ্বাস তার ব্যক্তিগত একটি গাছ বিক্রি করে ফেলায় সেটির মালিকানা নিয়ে সোমবার দুপুরে ইসলাম শেখের সাথে অসিমের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ইসলাম শেখের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন তাদের উপর হামলা চালায়। কিন্তু কোন প্রকার উস্কানি ছাড়াই তারা হঠাত করেই বিকাল ৪টার দিকে বিরোধিয় সম্পত্তিতে থাকা মন্দিরে হামলা ও ভাংচুর করে। খবর পেয়ে ঘটনার পর শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এছাড়া জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাগুরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাসুদেব কুণ্ডু মন্দিরে হামলাকারি দলের নেতা ইসলামকে স্থানীয় ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসেবে উল্লেখ করে বলেন, কাদিরপাড়ার হিন্দু সম্প্রদায় ও মন্দিরে হামলাটি ঘটনাটি বিচ্ছিন্ন কোন ঘটনা নয়। স্থানীয় দখলদার বাহিনী এবং মৌলবাদ চক্রের ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে এখানে যে হামলা চালানো হয়েছে তার সঙ্গে জড়িতদের অবশ্যই বিচারের আওতায় আনতে হবে।

মাগুরা পুলিশ সুপার মো. মুনিবুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনার পরপরই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িত সাবেক মেম্বর ইসলাম শেখকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com