প্রথম পাতা » Featured » ধর্মমন্ত্রী বলেছেন, এ দেশে জঙ্গিবাদের কোন স্থান নেই

ধর্মমন্ত্রী বলেছেন, এ দেশে জঙ্গিবাদের কোন স্থান নেই

ধর্মমন্ত্রী বলেছেন, এ দেশে জঙ্গিবাদের কোন স্থান নেই

প্রতিদিন ডেস্ক : বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রিতির দেশ। এদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই। বিভিন্ন ধর্মের মানুষ এখানে একসঙ্গে শান্তিতে বসবাস করছে। ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বৃহস্পতিবার সন্ধ্যায় মাগুরা শহরের বাটিকাডাঙ্গায় ঐতিহ্যবাহি কাত্যায়নি পূজা উত্সবের একটি মণ্ডপ পরিদর্শনকালে কথাগুলো বলেন।

ধর্মমন্ত্রী আলহাজ্ব মতিউর রহমান রহমান শহরের বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন এবং দূরদূরান্ত থেকে উত্সবে অংশ নিতে আসা দর্শনার্থিদের সঙ্গে কথা বলে তাদের খোজ খবর নেন। এ সময় তিনি মাগুরায় যুগ যুগ ধরে চলে আসা সার্বজনীন এই  উত্সবে সব ধর্মের মানুষের সহাবস্থান দেখে অভিভূত হন। লক্ষ লক্ষ দর্শনার্থির শান্তিপূর্ণ অংশগ্রহণকে তিনি সাধুবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার মসজিদ, মন্দির সহ বিভিন্ন ধমীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এতে করে সব ধর্মের মানুষ নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করতে পারছে। ভবিষ্যতেও সব ধর্মের মানুষের প্রতি সরকারের সহায়তা অব্যহত থাকবে। এ সময় তিনি উত্সবে অংশ নেয়া দর্শনার্থিদের সার্বিক নিরাপত্তায় নিয়োজিত আইন শৃক্সখলা বাহিনীকে তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের জন্যে ধন্যবাদ জানান।

এ সময় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড. সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রোস্তম আলিসহ জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর থেকে মাগুরায় ৭০টি পূজামণ্ডপে কাত্যায়নি পূজা এবং এটিকে ঘিরে সার্বজনীন উত্সব চলছে। যেখানে দেশের বিভিন্ন অঞ্চলের লক্ষ লক্ষ দর্শনার্থিরা প্রতিদিনই অংশ নিচ্ছেন। ২১ নভেম্বর দশমির মধ্য দিয়ে কাত্যায়নি পূজা শেষ হলেও এ উপলক্ষে আয়োজিত মেলা ও উত্সব চলবে আরো দশদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com