প্রথম পাতা » মাগুরা সদর » নিরু মুন্সী হত্যাকারিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

নিরু মুন্সী হত্যাকারিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

নিরু মুন্সী হত্যাকারিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

প্রতিদিন ডেক্স : মাগুরা শহরের ব্যবসায়ী মুন্সী এমদাদুল হক নিরু’র খুনের ৬ মাস অতিবাহিত হলেও দৃশ্যত কোন অগ্রগতি না হওয়ায় ওই মামলার ১নং আসামী ইকবাল হোসেন কাবিলসহ সকল আসামীদের গ্রেফতারের দাবীতে বৃহস্পতিবার শহরে মানববন্ধন করেছে এলাকাবাসি ও তার পরিবারের সদস্যরা।

শহরের ভায়নার মোড়ে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে নিহত নিরু মুন্সীর স্ত্রী আঁখি আক্তার জানান, এ বছর ১৮ মে নিরু মুন্সী তার গ্রামের বাড়ি শ্রীপুরের কচুয়া থেকে মাগুরা ফেরার পথে আসামীরা মাগুরা সদরের বাঁশকোটা এলাকায় তাকে নৃশংশভাবে কুপিয়ে যখম করে। মাগুরা সদর হাসপাতালে চিকিত্সা শেষে তাকে ঢাকায় নেয়া হয়। সেখানে চিকিত্সাধিন অবস্থায় ২৬ মে তিনি মারা যান।  মৃত্যুর আগে তিনি আসামীদের সম্পর্কে বিস্তারিত বলে গেছেন বলে তার স্ত্রী ও মামলার বাদী জানান। কিন্তু আসামীরা প্রভাবশালী হওয়ায় পুলিশ তাদেরকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করছে না বলে নিরু মুন্সির স্ত্রী ৩ কন্যার জননী আখি  অভিযোগ করেন। তিনি তার স্বামী হত্যার বিচার দাবী করেন।

নিরু মুন্সীর বড় ভাই প্রধান শিক্ষক এম হামিদুল হক জানান, গ্রামের বাড়ি শ্রীপুরের কচুয়ার সম্পত্তির উপর তাদের মামাতো ভাই কাস্টম ও ভ্যাট এক্সাইস যশোরে কর্মরত ইকবাল হোসেন কাবিল ও তার সহযোগিরা নজর দেয়। তারা তাদের সম্পত্তি দখল করার জন্য বিভিন্ন সময় ছোটভাই নিরু মুন্সী ও আমাকে খুনের হুমকি ধমকি দিয়ে আসছিলেন। এরই অংশ হিসেবে তারা আমার ছোট ভাইকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিরুর স্ত্রী আঁখি আক্তার বাদী হয়ে মামলা করলেও পুলিশ এখনো কাউকেই গ্রেফতার করতে পারেনি। উপরন্তু বাদী পক্ষ থেকে কোন প্রকার নারাজি না দেয়ার পরও মামলার তদন্তকারি কর্মকর্তা পরিবর্তন করে যশোরের একজন সিআইডি কর্মকর্তা সিনিয়র এএসপি সৈয়দ মোস্তফা কামাল এর কাছে হস্তান্তর করেছে। ওই মামলার এক নম্বর আসামি ইকবাল হোসেন কাবিল যশোরে কর্মরত একজন ধনাঢ্য ও প্রভাবশালী কাস্টমস অফিসার। তিনি এ মামলাকে নানাভাবে প্রভাবিত করছেন বলে তিনি অভিযোগ করেন।

তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির কাছে এ বিষয়টি দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেয়ার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com