প্রথম পাতা » Featured » মধুমতি নদীর নৌকা বাইচ উপভোগ করলো তীরবর্তি তিন জেলার মানুষ

মধুমতি নদীর নৌকা বাইচ উপভোগ করলো তীরবর্তি তিন জেলার মানুষ

মধুমতি নদীর নৌকা বাইচ উপভোগ করলো তীরবর্তি তিন জেলার মানুষ

মাগুরা প্রতিদিন ডেস্ক : বৃষ্টি উপেক্ষা করে শুক্রবার মাগুরার মধুমতি নদীতে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করলো নদী তীরবর্তি তিন জেলার হাজার হাজার মানুষ।

শুক্রবার বিকালে মাগুরা, ফরিদপুর এবং নড়াইল জেলার সীমান্তবর্তি  মধুমতি নদীর এলাংখালি ঘাট এলাকায় আয়োজন করা হয় প্রাণ আপ-বিহারি লাল শিকদার নৌকা বাইচ প্রতিযোগিতা। যা দেখতে নদী তীরবর্তি এলাকার হাজারো হাজারো মানুষের ঢল নামে।

নৌকা বাইচ দেখতে উপস্থিত হন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী এড. বিরেন শিকদার, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, জাতীয় ক্রিড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, মাগুরা জেলা প্রশাসক সহ আরো অনেকে।

অতিতে মাগুরার মধুমতি নদীতে প্রতিবছরই হতো নৌকা বাইচ। কিন্তু দিনে দিনে তা হারিয়ে যেতে বসেছে। চিরায়ত বাংলার ঐতিহ্যবাহি সেই নৌকা বাইচের আয়োজন করতে পেরে খুশি যেমন আয়োজকরা। তেমনি এলাকার সাধারণ মানুষকে নির্মল বিনোদন উপহার দিতে পেরে খুশি দূরদূরান্ত থেকে নৌকা নিয়ে আসা মালিক এবং প্রতিযোগিরাও।

মাগুরা জেলা ক্রিড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান বলেন, প্রতিবছর ঐতিহ্যবাহি এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা গেলে এই নৌকা বাইচ এবং এটিকে ঘিরে আবহমান বাংলার যে উৎসব তা টিকে থাকবে।

মাগুরা জেলা ক্রিড়া সংস্থার উদ্যোগে আয়োজিত এই নৌকা বাইচে মাগুরা জেলা ছাড়া পার্শ্ববর্তি রাজবাড়ি, ফরিদপুর, যশোর ও নড়াইল জেলার ২০টি নৌকা অংশ নেয়। প্রতিযোগিতায় ফরিদপুরের দশের তরী নৌকা বিজয়ী হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com