প্রথম পাতা » Featured » মহম্মপুরের জেডিসি পরীক্ষা কেন্দ্র থেকে ১৮ শিক্ষার্থি-শিক্ষক বহিস্কার

মহম্মপুরের জেডিসি পরীক্ষা কেন্দ্র থেকে ১৮ শিক্ষার্থি-শিক্ষক বহিস্কার

মহম্মপুরের জেডিসি পরীক্ষা কেন্দ্র থেকে ১৮ শিক্ষার্থি-শিক্ষক বহিস্কার

মাগুরার প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুর উপজেলার আহমদিয়া ওয়াহেদিয়া ফাজিল ডিগ্রি মাদরাসায় জেডিসি পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বনের দায়ে বৃহস্পতিবার ৭ শিক্ষার্থি এবং দায়িত্ব পালনে ব্যর্থতার কারণে ১১ শিক্ষককে স্থায়ীভাবে বহিস্কার করা হয়েছে।

গত ১ নভেম্বর থেকে শুরু হওয়া জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষায় এই কেন্দ্রে মহম্মদপুর উপজেলার মোট ১৩ শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৫শত ৭৫ জন শিক্ষার্থি পরীক্ষায় অংশ নিচ্ছে। বৃহস্পতিবার সেখানে কৃষিশিক্ষা বিষয়ক পরীক্ষা চলছিল। ২৮ জন শিক্ষক সেখানে দায়িত্ব পালন করলেও নকল বন্ধে তারা কার্যকর কোন পদক্ষেপ নেননি। বিধায় খবর পেয়ে সকাল ১১ টার দিকে মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান এবং মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান ওই পরীক্ষা কেন্দ্রের বিভিন্ন কক্ষে পরিদর্শন করে নকল সহ ৭ শিক্ষাথিকে বহিস্কার করেন। একই সাথে সেখানে দায়িত্বরত বিভিন্ন মাদরাসার ১১ জন সহকারী শিক্ষক মাসিকুর রহমান,  বেনজামিন আহমেদ, রফিকুল ইসলাম, আলি আবজাল, ছুলায়মান মিয়া, মুরাদ হোসেন, শাহজাহান মুরাদ, ফারুকুজ্জামান, তাহসিন ইয়াসমিন হালিমা, মনিরুল ইসলাম ও ইনামুল হককে স্থায়ীভাবে বহিস্কার করা হয়।

মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান বলেন, প্রথম থেকেই অবাধে নকলের অভিযোগ পাওয়া যাচ্ছিল। বারবার সতর্ক করা হলেও তারা নকল মুক্ত করার চেষ্টা করেননি। ইতোমধ্যে ৭টি পরীক্ষা শেষ হলেও সেখানে তারা কার্যকর ব্যবস্থা নেননি বা অসদুপায় অবলম্বনের জন্য একজনকেও বহিস্কার করা হয়নি।

মাগুরার সকল পরীক্ষাকেন্দ্রকে নকলমুক্ত করার লক্ষ্যে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে এবং এই প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com