প্রথম পাতা » Featured » আলোয় আলোয় উদ্ভাসিত হলো মাগুরার সকল প্রান্ত

আলোয় আলোয় উদ্ভাসিত হলো মাগুরার সকল প্রান্ত

আলোয় আলোয় উদ্ভাসিত হলো মাগুরার সকল প্রান্ত

আবু বাসার আখন্দ (মাগুরা প্রতিদিন ডটকম) : মাগুরা মুক্ত দিবসে অংশ নিতে সন্ধ্যায় মোমবাতি হাতে ঘর থেকে বেরিয়ে এলো সব্বাই। বৃহস্পতিবার সন্ধ্যায় মায়ের কোলে চড়ে এসেছে ছোট্ট শিশু রিয়া। একাত্তরের স্বামীহারা বৃদ্ধা জাহানারা বেগম এসেছেন ছেলের হাত ধরে। প্রজ্জ্বলিত মোমবাতি হাতে এসেছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মাক্কু ভাই। সব্বাই যেন নেমেছে নতুন মুক্তির আনন্দে। একাত্তরের বিজয় উত্সবে।

Magura-Black Out and Candle Light Prgm Pic-02৭ ডিসেম্বর হানাদার মুক্ত হয় মাগুরা। এ উপলক্ষে ‘সম্মিলিত মাগুরাবাসি’র ব্যানারে সন্ধ্যা ৬ টায় আয়োজন করা করা হয় ব্লাক আউট ও মোমবাতি প্রজ্জ্বলনের। এ উপলক্ষে বিকাল সাড়ে ৫ টা থেকেই শহরের প্রধান প্রধান সড়কের উভয় পাশে সমবেত হয় হাজারো নারী পুরুষ ও শিশু।

Magura-Black Out and Candle Light Prgm Pic-06মাগুরা জেলা প্রশাসন, জেলা পরিষদ, পৌর পরিষদ, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবি সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন এ কর্মসূচীতে। আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের পাশাপাশি মোমবাতি হাতে অংশ নেন বিএনপি ও জাতীয় পার্টির নেতা-কর্মীরাও।

শহরের চৌরঙ্গীমোড়ে ‘সম্মিলিত মাগুরাবাসি’র ব্যানারে মোমবাতি হাতে দাড়িয়েছেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, মাগুরা জেলা প্রশাসক মুহ. আতিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল। দিবসটির কর্মসূচীতে অংশ নিতে ঢাকা থেকে ছুটে এসেছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এড. সাইফুজ্জামান শিখর।

Magura-Black Out and Candle Light Prgm Pic-08

সন্ধ্যা ৬টা বাজার সঙ্গে সঙ্গেই ব্লাক আউট করা হয় সারা শহর। মুহূর্তের নিরবতা ভেঙ্গে একযোগে মোমবাতির আলোয় উদ্ভাসিত হয়ে ওঠে সারা শহর। হাতে হাতে প্রজ্জ্বলিত আলোয় আলোয় আর ‘এ মাটি আমার’ দেশাত্মবোধক গানের মুর্ছনায় যেন বিজয়ের বারতা বয়ে যায় শেষ প্রান্তেও।

Magura-Black Out and Candle Light Prgm Pic-03কই ধরণের কর্মসূচী পালন করেছে জেলার শ্রীপুর, মহম্মদপুর ও শালিখা উপজেলার বিভিন্ন স্থানে। এর আগে হানাদার মুক্ত দিবস উপলক্ষে সকালে মাগুরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি ও মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

DSCN7016 copyজেলা মু্িক্তযোদ্ধা সংসদের কমাণ্ডার মোল্যা নবুয়ত আলির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব) এটিএম আবদুল ওয়াহ্হাব, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, জেলা প্রশাসক মুহ. আতিকুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com