প্রথম পাতা » Featured » কলেজপাড়ার নারীরা দূরবস্থার কথা জানালেন সাইফুজ্জামান শিখরকে

কলেজপাড়ার নারীরা দূরবস্থার কথা জানালেন সাইফুজ্জামান শিখরকে

কলেজপাড়ার নারীরা দূরবস্থার কথা জানালেন সাইফুজ্জামান শিখরকে

অলোক বোস : গেল বর্ষাায় এক রাত চরম আতংকে আমাকে সাপের সাথে রাত কাটতে হয়েছে। আমি একা নই কলেজ পাড়ার অধিকাংশ বাসিন্দাদের বাড়ি ঘরে সাপ ঢুকেছে বর্ষার পানির সাথে। এ সময় প্রায় তিন মাস কলেজ পাড়াবাসী ঘরে-বাইরে পানিবন্দী অবস্থার দুর্বিসহ জীবনযাপন করেছেন। যারা পুরুষ মানুষ তারা কাপড় উচু করে যাতায়াত করেছেন। কিন্তু লজ্জার কথা কি বলবো আমরা যারা মহিলা চাকরী বা বিভিন্ন কাজের সাথে সম্পৃক্ত তাদের অবস্থা শোচনীয়। আমাদের হয় কাপড়, স্যান্ডেল ভিজিয়ে অফিসে যেতে হয়েছে। আর না হয় লজ্জার মাথা খেয়ে জুতা, স্যান্ডেল হাতে নিয়ে হাটুর উপর কাপড় তুলে শহরে যেতে হয়েছে। বছরের পর বছর ধরে এভাবেই চলতে হচ্ছে, কোন সমাধান নেই। তবে আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে সময় এসেছে এ অবস্থা প্রতিকারের। তাই কলেজপাড়াবাসীকে দলমতের উর্ধ্বে উঠে নিজেদের যৌক্তিক স্বার্থে একত্রিত হতে হবে। সিদ্বান্ত নিতে হবে কাকে মেয়র নির্বাচিত করলে কলেজপাড়াবাসী জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাবেন। রোববার আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে কলেজপাড়াবাসী আয়োজিত মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন মাগুরার অতি পরিচিত মুখ কলেজপাড়ার বাসিন্দা মানবাধিকার কর্মী অ্যাড. শাহিনা আক্তার ডেইলী।

কলেজ পাড়ার অপর বাসিন্দা অধ্যাপক আবু সাঈদ খান বলেন, মাগুরা পৌর এলাকার মূল শহর ৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত। এ পাড়ায় বসবাস করেন শহরের অধিকাংশ চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, আইনজীবি, বিভিন্ন বিভাগের কর্মকর্তা, ঠিকাদার, ধর্নাঢ্য ব্যাসায়ীরা। যে কারণে কলেজপাড়া জেলার মানুষের কাছে অভিজাত এলাকা হিসেবে পরিচিত। কিন্তু আমরা যারা বসবাস করি তারা জানি কলেজ পাড়া প্রকৃত অবস্থা। আমরা প্রথম শ্রেণীর পৌর-সভার নগরিক হয়েও পৌর প্রতিনিধিরা আমাদের সাথে তৃতীয় শ্রেণীর নাগরিকের মত আচারনও করেন না। এ অবস্থার উত্তোরণ দরকার। যে কারণে আসন্ন নির্বাচনে এলাকার উন্নয়ন অগ্রগতি ঘটানোর মানুসিকতা ও সামর্থ আছে যার। যার পেছনে রাষ্ট্রিয় শক্তি আছে এমন প্রার্থীকেই মেয়র এবং কাউন্সিলর নির্বাচিত করতে হবে।

সন্ধ্যা থেকে রাত ১০ টা পর্যন্ত চলা এ মত বিনিমিয় সভায় কলেজপাড়াবাসী পয়: নিস্কাশন, ড্রেনের অব্যবস্থাপনা, বিশুদ্ধ পানির সমস্যা, বিদ্যুৎ সমস্যা, রাস্তাঘাট, পরিস্কার পরিচ্ছতা ও স্বাস্থ্য সেবা নিয়ে নানা অভাব-অভিযোগ এবং অব্যবস্থাপনার কথা তুলে ধরেন। এ সময় অনেকে বর্তমান পৌর প্রতিনিধিদের উপর ক্ষোভ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় কলেজপাড়াবাসী তাদের দুঃখ দূরবস্থার কথা জানানোর জন্য প্রধান অতিথি হিসেবে মাগুরার কৃতি সন্তান প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাড.সাইফুজ্জামান শিখরকে আমন্ত্রণ জানান। অ্যাড. সাইফুজ্জামান শিখর এ আমন্ত্রণে সাড়া দিয়ে মতবিনিময় সভায় উপস্থিত থেকে পৌর নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় তিনি কলেজপাড়াবাসীর সকল সমস্যা সমাধানের আশ্বাস দেন। আগামীতে উন্নয়ন ও অগ্রগতি ঘটাতে তাকে সহযোগিতা করার অনুরোধ করেন।

মাগুরা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্থানীয় গণ্যমান্য বাক্তিদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, মাগুরা সরকারি কলেজের সাবেক অধ্যাপক শাহাদৎ হোসেন, অধ্যাপক মাহবুবুর রহমান, প্রফেসর অব: এমআর খান, কলেজপাড়া নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি অব: পুলিশ কর্মকর্তা গোলাম রববানী, সাবেক পিপি অ্যাড. শফিকুল ইসলাম মোহন, প্রকৌশলী গিয়াস উদ্দিন, অ্যাড. ওমর ফারুক, কমরেড আব্দুল কুদ্দুস খান, অব: প্রধান শিক্ষক বেলায়েত হোসেন, অধ্যপক সাইদুর রহমান, অ্যাড. শাহিনা আক্তার, মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা কাজী লাবনী জামান, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবু রেজা নান্টু, অ্যাড. রাশেদ মাহমুদ শাহিন প্রমুখ। মতবিনিময় সভায় দলমত নির্বিশেষে কলেজ পাড়ার সর্বস্তরের বাসিন্দারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য আসন্ন মাগুরা সদর পৌরসভা নির্বাচনে মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আওয়ামীলীগ প্রার্থী খুরশিদ হায়দার টুটুল, বর্তমান মেয়র বিএনপি প্রার্থী ইকবাল অক্তার খান কাফুর ও ইসলামী আন্দোলনের মশিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com