প্রথম পাতা » Featured » কে হচ্ছেন মাগুরার নতুন মেয়র?

কে হচ্ছেন মাগুরার নতুন মেয়র?

কে হচ্ছেন মাগুরার নতুন মেয়র?

প্রতিদিন ডেস্ক : বুধবার অনুষ্ঠিত হচ্ছে মাগুরার একমাত্র পৌরসভা নির্বাচন। কে হচ্ছেন নতুন মেয়র? সে বিষয়টি চুড়ান্ত হবে ভোটারদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে। তবে মূল লড়াই হচ্ছে নৌকা আর ধানের শীষের মধ্যে এটা নিশ্চিত।
এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী খুরশিদ হায়দার টুটুল বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে। জেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো ঐক্যবদ্ধভাবে এবার তার নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় এবারের নির্বাচনে মেয়র পদটি আওয়ামী লীগ পেতে যাচ্ছে বলে পর্যবেক্ষক মহলের ধারণা।
অন্যদিকে বিএনপি থেকে মনোনীত প্রতিদ্বন্দ্বি প্রার্থী ইকবাল আকতার খান কাফুরের পাশে দলের নেতা-কর্মীরা না থাকায় সেই সম্ভাবনাটি যেমন আরো জোরালো হয়েছে। পাশাপাশি জেলা বিএনপি’র নেতৃস্থানীয় অনেকেই স্বতপ্রণোদিত হয়ে ধানের শীষের প্রার্থী ছেড়ে নৌকা মার্কার বিজয়ে সরাসরি নির্বাচনী প্ররোচনায় অংশ নেওয়ায় বিএনপি প্রার্থী সাবেক মেয়র কাফুর পড়েছেন বেকায়দায়। এ অবস্থায় অধিকাংশ ভোটারের সমর্থন খুরশিদ হায়দার টুটুলের পক্ষেই যাবার সম্ভাবনা রয়েছে। এছাড়াও নিজ দলীয় প্রার্থীর প্রতি আস্থা না থাকায় বিএনপি দলীয় ভোটারদের একটি উল্লেখযোগ্য অংশ ভোটকেন্দ্রে উপস্থিত হবার পরও তাদের ভোটটি অপর মেয়র প্রার্থী ইসলামি আন্দোলনের মাওলানা মশিউর রহমানের পাখা মার্কায় দিতে পারেন। আবার এই পদে ভোটদান থেকে তারা বিরত থাকলেও অবাক হবার কিছু নেই বলে তাদের বক্তব্য।

এ নির্বাচনে মাগুরা পৌরসভার ৯ টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

রির্টারিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) জানান , নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে । মাগুরা পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ৩২ টি কেন্দ্রে মধ্যে প্রয়োজনীয় উপকরণ পৌছানো হয়েছে । এ নির্বাচনে ৩২ জন প্রিজাইডিং অফিসার , ১৯৪ জন সহকারি প্রিজাইডিং অফিসার , ৩৮৮ জন পোলিং অফিসার কাজ করবে । আইন শৃক্সখলা রক্ষায় ৪০০ জন পুলিশ সদস্য , ৪৪৮ জন আনসার , বিজিবি -১ প্লাটুন , র‌্যাব-৬ , স্টাইকিং ফোর্স , নির্বাহী ম্যাস্ট্রিটেট নেতৃত্বে  ভ্রাম্যমান আদালত কাজ করবে ।

মাগুরা সদরের পৌরসভা নির্বাচনে মোট ৩২ টি কেন্দ্রের মধ্যে ২৮ টি কেন্দ্রেকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ।

মাগুরা সদর উপজেলা নির্বাচন অফিসার কবির উদ্দিন জানান, মোট কেন্দ্রগুলোর মধ্যে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় , দুধ মলি¬ক বালিকা বিদ্যালয় , পুলিশ লাইন প্রাথমিক বিদ্যালয় , পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র কম ঝুকিপূর্ণ এবং সদরের কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয় , পারনান্দুয়ালী মাধ্যমিক বিদ্যালয় , নান্দুয়ালী মাধ্যমিক বিদ্যালয় ও বৈর“নাতৈল সরকারী প্রাথমিক বিদ্যালয় বেশি ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ।

মাগুরা পুলিশ সুপার এ কে এম এহসান উ্ল¬াহ জানান , ঝুকির বিবেচনায় সব কেন্দ্র সমান গুর“ত্বপূর্ন । সে অনুযায়ী সম¯— কেন্দ্রেই আইনশৃক্সখলা বাহিনীর কঠোর নিরাপত্তা থাকবে ।

মাগুরা পৌরসভার ৯ টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ৬৫ হাজার ৮ শত ৫৯ জন । তার মধ্যে পুর“ষ ভোটার ৩২ হাজার ৪ শত ১২ জন ও মহিলা ভোটার ৩৩ হাজার ৪ শত ৪৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com