প্রথম পাতা » কুষ্টিয়া » তথ্যের ভাণ্ডার হিসেবে ‘গ্লোবাল বাংলা টাইমস’ এর আগমন

তথ্যের ভাণ্ডার হিসেবে ‘গ্লোবাল বাংলা টাইমস’ এর আগমন

তথ্যের ভাণ্ডার হিসেবে ‘গ্লোবাল বাংলা টাইমস’ এর আগমন

প্রতিদিন ডেস্ক : তথ্যের ভাণ্ডার হিসেবে বাংলাদেশ কেন্দ্রীক পরিচালিত বাঙালী ও বাংলা কেন্দ্রিক যে কোন বিষয় এবং তথ্য নিয়ে যাত্রা শুরু করেছে “গ্লোবাল বাংলা টাইমস” (www.globalbanglatimes.com)।
এটি শুধু একটি ওয়েব সাইটই নয়, বরং একটি তথ্যকোষ। এতে বাঙালির নৃতাত্ত্বিক পরিচয়, ভূখণ্ডের পরিচয়, সাংস্কৃতিক যোগাযোগ, নানা ধরণের সংমিশ্রণসহ দেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চল থেকে শুরু করে থানা-জেলা-বিভাগীয় পর্যায়ের যে কোনো তথ্য, অতীত ও বর্তমান সব কিছুর সমন্বয় ঘটানো হয়েছে। দীর্ঘ কয়েক বছরের নিরলস প্রচেষ্টার পর আলোর মুখ দেখছে সাইটটি।

এ ব্যাপারে পোর্টলটির কর্ণধার ও সম্পাদক হাবিবুর রহমান জানান, “সারা বিশ্বে ৬০০ ভাষা আছে, তার মধ্যে বাংলা আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে পরিচিতি লাভ করেছে। এছাড়া বিশ্বে প্রায় ৩০ কোটি বাঙালী আছে, তাদের কৃষ্টি কালচার সবাই জানে না। বাংলা ভাষাকে বিশ্বের দরবারে পৌছে দেওয়া আমাদের সকলের দায়িত্ত্ব। এজন্য বাঙালীর সামগ্রিক বিষয় তুলে ধরতেই গ্লোবাল বাংলা টাইমস-এর সৃষ্টি।”

ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় এই ওয়েবসাইটটি তথ্যভাণ্ডার হিসেবে কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করে সম্পাদক বলেন, “পৃথীবীর অগ্রযাত্রার মূল ভূমিকায় অবদান রাখছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। অগ্রযাত্রার এই ঢেউ আছড়ে পড়েছে বাংলাদেশ নামক ছোট্ট ভূখণ্ডে। এই ভূখণ্ডের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখছেন ডিজিটাল বাংলাদেশ গড়ার এবং তিনি ২০২১ সালের মধ্যে এ স্বপ্ন বাস্তবায়নের প্রস্তাব দিয়েছেন তার নির্বাচনী ইস্তেহারে। এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে মাঠে নেমেছি আমরা।”স্বপ্ন বাস্তবায়নে তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com