প্রথম পাতা » Featured » মাগুরায় নৌকা মার্কার নির্বাচনী সভায় বিএনপি নেতাদের সরব উপস্থিতি

মাগুরায় নৌকা মার্কার নির্বাচনী সভায় বিএনপি নেতাদের সরব উপস্থিতি

মাগুরায় নৌকা মার্কার নির্বাচনী সভায় বিএনপি নেতাদের সরব উপস্থিতি

প্রতিদিন ডেস্ক : মাগুরায় আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনী সভায় যোগ দিয়ে নৌকার প্রার্থী খুরশিদ হায়দার টুটুলের সফলতা কামনা করলেন বিএনপি নেতারা। শুক্রবার রাতে মাগুরা শহরের ইসলামপুর পাড়া পূর্বাশা চত্ত¡রে নৌকা প্রতিকের সমর্থনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা চলাকালে সেখানে আকস্মিকভাবে উপস্থিত হন মাগুরা জেলা বিএনপি’র সহ-সভাপতি আহসান হাবিব কিশোর। এ সময় মেয়র প্রার্থী খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডুসহ নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।

বিএনপি নেতা কিশোর মঞ্চে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডুর পাশের চেয়ারে আসন গ্রহণ করেন। পরে তিনি তার বক্তব্যে আওয়ামীলীগ প্রার্থী টুটুল-এর পিতা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রয়াত পৌর মেয়র আলতাফ হেসেন, মামা জেলা আওয়ামীলীগের সভাপতি সদ্য প্রয়াত প্রফেসর ডাক্তার সিরাজুল আকবর এমপি ও টুটুলের মায়ের নানা দেশের প্রথম মুসলিম ম্যাজিষ্ট্রেট ও পরবর্তীতে জাতীয় নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ব্যক্তিগত সহকারী সিরাজুল ইসলামের ভূয়সী প্রশংসা করেন। টুটুলকে তাদের যোগ্যতম উত্তসূরী উল্লেখ্য করে আসন্ন পৌর-নির্বাচনে তার সফলতা কামনা করেন। জেলা বিএনপি’র সহ-সভাপতি কিশোর যোগ্য প্রার্থী হিসেবে টুটুলের ভোট পাওয়া উচিত বলেও তার বক্তব্যে উল্লেখ করেন।

বিএনপি নেতা আহসান হাবিব কিশোর এর আগে শুক্রবার বিকেলে বিএনপি’র কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমানের উপস্থিতিতে দলীয় প্রার্থী কাফুরের নির্বাচনী সভায় বক্তব্য রাখেন। এ সময় কিশোর তার বক্তব্যে বিগত সময়ে বিএনপির সাংগঠনিক কার্যক্রমে ইকবাল আকতার খান কাফুরের অনুপস্থিতির সমালোচনা করেন। এ সভায় কিশোরসহ অনেকেই দলীয় কর্মকান্ডে কাফুরের নির্লিপ্ততার অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন।

আওয়ালীগ প্রার্থীর নির্বাচনী সভায় জেলা বণিক সমিতির সভাপতি মুন্সি হুমাযুন করিব রাজা তার বক্তব্যে খুরশিদ হায়দার টুটুলকে বিজয়ী করতে উপস্থিত সকলের কাছে ভোট প্রার্থনা করেন। তিনি এলাকায় প্রভাবশালী ও জনপ্রিয় মানুষ হিসেবে পরিচিত।

ইসলামপুর পাড়ায় টুটুলের নৌকা প্রতিকের সভা চলাকালে মোবাইল ফোনে বার্তা পাঠান এলাকার মুরুব্বী জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও সাবেক পৌর বিএনপির সভাপতি ভাষা সৈনিক আমিনুল ইসলাম চান্দু মিয়া। মাগুরায় বিএনপি’র প্রতিষ্ঠাতাদের অন্যতম ও বিএনপি’র দুঃসময়ের কান্ডারী হিসেবে পরিচিত চান্দু মিয়া খুদে বার্তায় জানান, শারীরিক অসুস্থতার কারণে তিনি টুটুলের সভায় উপস্থিত হতে পারেননি। তবে মোবাইল বার্তায় তিনি তার প্রতি সমর্থন ব্যক্ত করেছেন বলে জানান, সভার উপস্থাপক মাগুরা ক্রিকেট একাডেমির পরিচালক সৈয়দ সাদ্দাম হোসেন গোর্কি।

আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনী সভায় বিএনপি’র প্রতিষ্ঠিত রাজনৈতিক ব্যক্তিত্বদের সরব উপস্থিতি এবং তাদের সমর্থন দেবার নতুন সংস্কৃতি আওয়ামীলীগ প্রার্থী টুটুলের পাশাপাশি স্থানীয় সাধারণ জনগণের নজর কাড়তে সক্ষম হয়েছে।

এ ছাড়া সভায় কোন-কোন বক্তা বলেন, কাফুরের ধানের শীর্ষ বিএনপি’র আসল ধানের শীর্ষ নয়! কাফুরকে কেন্দ্রীয় বিএনপি সমর্থন দিয়ে ধানের শীর্ষের প্রার্থী করেছে। কিন্তু কাফুর কখনো বিএনপি করেননি। এখন পর্যন্ত বিএনপি হতে পারেননি। এক সময়ের মুসলিমলীগ নেতা কাফুর জাতীয় পার্টি, জাকের পার্টি, বাস, ট্রাক, হারিকেন, দেয়াল ঘড়ি নিয়ে সব সময় ধানের শীর্ষের বিপক্ষে অবস্থান নিয়েছেন। বিএনপিতে যোগদানের পর সর্বশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত মাগুরা পৌর-সভার উপ-নির্বচনে বিএনপির নেতা-কর্মীরা জানপ্রান দিয়ে কাজ করে তাকে মেয়র নির্বাচিত করেন। কিন্ত নির্বাচিত হওয়ার পর বিএনপির চরম দুঃসময়ে তিনি আর দলের করো খোঁজ-খবর রাখেননি। বরং আওয়ামীলীগ সেজে সর্বত্র ক্ষমতাসীনদের বারান্দা দিয়ে ঘুরে বেড়িয়েছেন।  স্বাচ্ছন্দে মেয়রগিরি করে নিজে লাভবান হয়েছেন।

মাগুরা জেলা পরিষদ প্রশাসক অ্যাড. সৈয়দ শরিফুল ইসলামের সভাপতিত্বে এ নির্বাচনী সভায় অন্যান্যেল মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সাংগঠনিক সম্পাদক অ্যাড শফিকুজ্জামান বাচ্চু, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক পঙ্কজ সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com