প্রথম পাতা » Featured » মাগুরায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস

মাগুরায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস

মাগুরায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস

মাগুরা প্রতিদিন ডেস্ক : যথাযোগ্য মর্যাদার সঙ্গে মাগুরায় মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের পাশাপাশি জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজণৈতিক সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচী নেওয়া হয়েছে।

শুক্রবার প্রত্যুষে মাগুরা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভসূচনা করা হয়। পরেসূর্যোদয়ের সাথে সাথে সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৭ টায় নোমানি ময়দান শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসনের উদ্যোগে পূষ্পমাল্য অর্পন করা হয়। পূষ্পমাল্য অর্পন অনুষ্ঠানের উদ্বোধন করেন মাগুরা জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান। পরে মাগুরা পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দি কলেজ, আদর্শ কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পূষ্পমাল্য অর্পন করা হয়।

15541251_735900759892648_27সকাল সাড়ে ৮টায় মাগুরা স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার, ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রোভার স্কাউট, গার্লস গাইডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের শরীর চর্চা প্রদর্শনীর আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১১ টায় মাগুরা স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের দেয়া হয় সংবর্ধনা।

দিবসটি উপলক্ষে হাসপাতাল, জেলখানা, সরকারি শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও দিনব্যাপী রয়েছে নানা আয়োজন।

মহান বিজয় দিবস আনন্দ বেদনার অনুভূতির সিক্ত গৌরবোজ্জল একটি দিন। ত্রিশলক্ষ শহীদের রক্ত ও দুই লক্ষ নারীর রক্তাক্ত আঁচলে মোড়ানো একটি বাংলাদেশের অভ্যুদয়ের ক্ষণ। এ দিনে শত বছরের শোষণ ও নির্যাতনের অমানিশার অন্ধকার পেরিয়ে নতুন সূর্যের রক্তিম আলোয় উদভাসিত হয়েছিল বাংলাদেশ।

বিজয়দিবসের ৪৫ তম বার্ষিকীতে মুক্তিসংগ্রামের দীর্ঘ অভিযাত্রায় এ বছর মাগুরা জেলা প্রশাসন ছাড়াও জেলার অন্যান্য উপজেলাতেও একই ধরণের কর্মসূচী নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com