প্রথম পাতা » Featured » মাগুরা জেলা পরিষদে দলীয় চেয়ারম্যান প্রার্থির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা চালাচ্ছেন দলের আরো দুই প্রার্থী

মাগুরা জেলা পরিষদে দলীয় চেয়ারম্যান প্রার্থির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা চালাচ্ছেন দলের আরো দুই প্রার্থী

মাগুরা জেলা পরিষদে দলীয় চেয়ারম্যান প্রার্থির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা চালাচ্ছেন দলের আরো দুই প্রার্থী

মাগুরা প্রতিদিন ডেস্ক : ২৮ ডিসেম্বর মাগুরা জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থি পঙ্কজ কুমার কুণ্ডুর সাথে প্রতিদ্বন্দ্বিতা অব্যাহত রেখেছেন একই দলের আরো দুই প্রার্থি কুতুবুল্লাহ হোসেন কুটি ও রানা আমির ওসমান।

জেলা আওয়ামীলীগসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা দলীয় প্রার্থীকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করছেন। একই সাথে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়ায় অন্য দুই প্রার্থীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন জেলা আওয়ামীলীগ নেতারা।

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রতিদ্বন্দ্বিতা প্রার্থি নিয়ে জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ তানজেল হোসেন খান বলেন, দলীয় প্রার্থী পঙ্কজ কুমার কুণ্ডুকে বিজয়ী করতে জেলা আওয়ামীলীগসহ সকল স্তরের নেতা কর্মী ঐক্যবদ্ধভাবে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছে। দলীয় প্রার্থীর জয়ের বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, জেলা আওয়ামীলীগের বৈঠকে দলের সিদ্ধান্ত না মানা দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জেলা আওয়ামীলীগের ত্রাণ ও দুুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক রানা আমীর ওসমানকে দলীয় বৈঠকে মনোনয়ন প্রত্যাহারসহ নির্বাচন থেকে বিরত থাকার থাকতে অনুরোধ করা হয়। তিনি তা না মানায় সাংগঠিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। অপর দিকে শ্রীপুর উপজেলার সাবেক যুবলীগ নেতা কুতুবউল্লাহ হোসেন মিয়া কুটি বর্তমানে দলের সাংগঠনিক কোন পদে না থাকলেও তাকেও দলের পক্ষ থেকে নির্বাচন থেকে বিরত থাকতে বলা হয়েছে।

দলীয় সিদ্ধান্তের বিষয়ে নির্বাচনে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বি জেলা আওয়ামীলীগের ত্রাণ ও দুুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক রানা আমীর ওসমান বলেন, জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়া না হওয়ার বিষয়ে কেন্দ্রীয় কোন নির্দেশনা নেই। এ কারণে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়ে দলীয় শৃংক্সখলা ভঙ্গের কোন কাজ হয়নি বলে উল্লেখ করে তিনি নির্বাচনে জয়লাভের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

অপর চেয়ারম্যান প্রার্থী কুতুব উল্লাহ হোসেন মিয়া কুটিও নির্বাচনে জয় লাভের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, জেলা কমিটি একক প্রার্থি করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এটি তাদের নেতৃত্বের দূর্বলতা। জেলার সকল পর্যায়ের জন প্রতিনিধিদের সঙ্গে আমার সু সম্পর্ক রয়েছে। নির্বাচনে তার প্রতিফলন ঘটবে আশা করছি।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দলীয় চেয়ারম্যান প্রার্থী পঙ্কজ কুমার কুণ্ডু জানান, মাগুরা আওয়ামলীগসহ সকল স্তরের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে তার পক্ষে কাজ করছেন।

নির্বাচনে জয় লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দলীয় প্রধান হিসেবে জেলা পরিষদ নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছেন। দলের অন্য দুই চেয়ারম্যান প্রার্থীকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিন্ধান্তকে সম্মান জানিয়ে নির্বাচন থেকে বিরত থাকার অনুরোধ করা হয়েছে। কিন্ত তারা তা না মানায় জেলা দলের বর্ধিত সভায় নেতা কর্মীরা তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের বিষয়ে মতামত দিয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু ঘোড়া প্রতিক, জেলা আওয়ামীলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক রানা আমীর ওসমান চশমা প্রতিক এবং দলের অপর প্রার্থী শ্রীপুর উপজেলার সাবেক যুবলীগ নেতা ও শ্রীকোল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কুতুব উল্লাহ হোসেন মিয়া কুটি আনারস প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com