প্রথম পাতা » Featured » মাগুরা পলিটেকনিকে পুলিশের গুলিতে ছাত্র-শিক্ষক সহ ২০ জন ‍আহত

মাগুরা পলিটেকনিকে পুলিশের গুলিতে ছাত্র-শিক্ষক সহ ২০ জন ‍আহত

মাগুরা পলিটেকনিকে পুলিশের গুলিতে ছাত্র-শিক্ষক সহ ২০ জন ‍আহত

মাগুরা প্রতিদিন ডেস্ক : শিক্ষক লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদ করতে গিয়ে শুক্রবার সকালে পুলিশের গুলিতে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ৫ শিক্ষকসহ ২০ শিক্ষার্থি আহত হয়েছে। এ সময় বিক্ষোভরত ছাত্রদের ইটপাটকেলের আঘাতে সদর থানার এসআই মিরাজ সহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র ও শিক্ষকরা জানায়, বৃহস্পতিবার সকালে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ক্যাম্পাসে আবাসিক ছাত্রদের প্রিতি ক্রিকেট খেলা চলাকালে মোস্তাক নামে পার্শবর্তি পুলিশ লাইন স্কুলের নবম শ্রেণীর এক ছাত্র খেলার মাঠে প্রবেশ করে খেলোয়াড়দের বাধা দেয়। এ সময় ওই খেলার ‍আম্পায়ার কলেজ শিক্ষক মোখলেছুর রহমান তাকে গালমন্দ করে বের করে দেওয়ায় বহিরাগত ওই ছাত্র জোটবদ্ধ হয়ে ওইদিন সন্ধ্যায় শিক্ষক মোখলেছুর রহমানকে একা পেয়ে মারধর ও লাঞ্ছিত করে। এ ঘটনার প্রতিবাদে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্ররা ঘটনার রাতেই ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে শু্ক্রবার সকাল ১০ টার মধ্যে অভিযুক্তকে আটকের দাবি জানায়। এ সময় পুলিশ তাদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

কিন্তু শুক্রবার সকাল ১০ টার মধ্যে পুলিশ শিক্ষক লাঞ্ছনকারীকে আটক না করায় পলিটেক ইনস্টিটিউটের ছাত্ররা সকাল ১১ টার দিকে আবারো ইনস্টিটিউটের সামনে মহাসড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ ছত্রভঙ্গ করতে তাদের লক্ষ্য করে শর্টগানের গুলি করলে অন্তত ২০ জন আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় আরএসি বিভাগের শিক্ষক রাকিবুল ইসলাম ও বিদ্যুত আলি, নন টেক গণিত বিভাগের শিক্ষক বাবুল কুমার ভট্টাচার্য, কম্পিউটার বিভাগের শিক্ষক সুদীপ্ত কুমার সিংহ, শিক্ষার্থি সজল কুমার, সাগর বিশ্বাস, ইমরান হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে মাগুরার সিনিয়র সহকারি পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, পুলিশ বিক্ষোভরত ছাত্রদের নিবৃত করার চেষ্টা করলেও তারা পুলিশের কথা না শুনে তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ এ সময় তাদের ছত্রভঙ্গ করতে শর্টগানের ১৭ রাউণ্ড গুলি বর্ষন করে। এতে কিছু আহত হতে পারে। তবে ইটপাটকেলের আঘাতে পুলিশের এসআই মিরাজ সহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com