প্রথম পাতা » Featured » মাগুরা পৌরসভার কর্মচারিদের বিক্ষোভ : পানি, বিদ্যুত বন্ধের ঘোষণা

মাগুরা পৌরসভার কর্মচারিদের বিক্ষোভ : পানি, বিদ্যুত বন্ধের ঘোষণা

মাগুরা পৌরসভার কর্মচারিদের বিক্ষোভ : পানি, বিদ্যুত বন্ধের ঘোষণা

প্রতিদিন ডেস্ক : ৫ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে রবিবার সকাল থেকে ফটকে তালা লাগিয়ে মাগুরা পৌরসভার কর্মচারিরা বিক্ষোভ শুরু করেছে। অবিলম্বে তাদের বেতন ভাতা পরিশোধ করা না হলেও অনির্দিষ্টকালের জন্য বিদ্যুত এবং পানি সরবরাহ বন্ধের ঘোষণা দিয়েছে তারা।

বিক্ষোভরত কর্মচারিরা জানায়, গত আগস্ট মাস থেকে মাগুরা পৌরসভার ১৩৩ জন নিয়মিত কর্মকর্তা কর্মচারি এবং প্রায় ২শত কর্মকর্তা-কর্মচারি তাদের বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। যে কারণে তারা কর্মবিরতি দিয়ে ফটকে তালা লাগিয়ে আন্দোলন শুরু করেছে।

মাগুরা পৌরসভা কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল হান্নান জানান, দীর্ঘ ৫ মাস বেতন ভাতা না পেয়ে তাদের প্রত্যেকের সংসারের অবস্থা বেহাল হয়ে উঠেছে। সন্তানদের লেখাপড়া-ভরণ, পরিবার পরিজনের পোষণ চালানো দুষ্কর হয়ে পড়েছে। পাওনাদাররা নিয়মিত তাদের বাড়িতে হামলা চালাচ্ছে। বিষয়টি পৌর মেয়র ইকবাল আকতার খান কাফুরকে তাদের পক্ষে থেকে বারবার তাগাদা দেয়া হলেও তিনি তাদের দাবির প্রতি একেবারেই নির্বিকার রয়েছেন।

তিনি বলেন, আজকের মধ্যে তাদের বকেয়া বেতন ভাতা পরিশোধের উদ্যোগ না নিলে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে। শুধু তাই নয়, পৌর বিদ্যুত, পানি সরবরাহ এবং শহর পরিস্কার পরিচ্ছন্নতার কাজও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হবে।

পৌরসভার কর্মচারিদের বকেয়া বেতন ভাতার বিষয়ে মাগুরা পৌর মেয়র ইকবাল আকতার খান কাফুরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com