প্রথম পাতা » Featured » শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে মাগুরা সরকারি কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকদের অনাস্থা

শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে মাগুরা সরকারি কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকদের অনাস্থা

শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে মাগুরা সরকারি কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকদের অনাস্থা

মাগুরা প্রতিদিন ডটকম : শিক্ষার্থিদের নিয়ে পিকনিকে যাওয়ার অনুমতি চাওয়ায় মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ইংরেজি বিভাগের একজন শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। আর এ ঘটনার প্রতিবাদে কলেজের সকল বিভাগের শিক্ষকরা সোমবার অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করে তার অপসারণ দাবি করেছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে পিকনিক নিয়ে গত দুই দিন ধরে ছাত্র-শিক্ষকদের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। অন্যদিকে অধ্যক্ষ এবং শিক্ষকরা মুখোমুখি অবস্থান নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক রাজিবুল হাসানের অভিযোগ, রবিবার দুপুরে তিনি কয়েকজন শিক্ষার্থিকে সঙ্গে নিয়ে কলেজ অধ্যক্ষ সাহাজ উদ্দিনের কক্ষে যান। এ সময় তারা পিকনিকে যাওয়ার জন্য আবেদন করলে কলেজ বন্ধ থাকায় অধ্যক্ষ তাদের পিকনিকে যাওয়ার বিষয়ে সম্মতি জানিয়ে নিজ কক্ষ থেকে বেরিয়ে যান। কিন্তু তিনি আবেদন পত্রটি নিয়ে অধ্যক্ষের পেছন পেছন বেরিয়ে আসলে অধ্যক্ষ তাকে গায়ে হাত দিয়ে লাঞ্ছিত করেন। যে কারণে তিনি বিষয়টি উল্লেখ করে ওইদিন রাতে মাগুরা সদর থানায় জিডি করেছেন।

Magura-Govt College Teacher GDএদিকে বিষয়টি অপরাপর শিক্ষকদের মধ্যে জানাজানি হলে সোমবার দুপুরে কলেজের শিক্ষক পরিষদ অধ্যক্ষ সাহাজ উদ্দিনের বিরুদ্ধে অর্থনৈতিক দূর্নিতি সহ নানাবিদ অনিয়ম ও  স্বেচ্ছাচারিতার অভিযোগ উত্থাপন করে তার বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছেন। একই সাথে অবিলম্বে তাকে অপসারণ ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন কলেজের শিক্ষক পরিষদের নেতা ইংরেজি বিভাগের প্রধান মোল্যা আবু সাইদ।

এ বিষয়টি নিয়ে অধ্যক্ষ সাহাজ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে পুরো বিষয়টিকে তার বিরুদ্ধে চক্রান্ত বলে উল্লেখ করেছেন তিনি।
তিনি জানান, বর্তমানে কলেজে শীতকালিন ছুটি চলছে। এ অবস্থায় মাত্র ৩০ জন শিক্ষার্থির কথা উল্লেখ করে ওই শিক্ষক পিকনিকে যাওয়ার অনুমতি যান। কিন্তু কলেজ বন্ধ থাকায় তাদের অনুমতি দিলে কলেজ তহবিলে জমাকৃত অর্থের সুযোগ থেকে বঞ্চিত হতো বাকি সাধারণ ছাত্র-ছাত্রীরা। যে কারণেই অনুমতি না দিয়ে জানুয়ারি মাসে পিকনিকের আয়োজন করার কথা জানানো হয়েছে। কিন্তু ওই শিক্ষক কতিপয় ব্যক্তিকে নিয়ে তার গতিরোধ করে অনুমতি দেওয়ার জন্য বাধ্য করার চেষ্টা চালান।

কলেজ শিক্ষক রাজিবকে লাঞ্ছিত করার বিষয়টি অস্বীকার করেছেন অধ্যক্ষ সাহাজ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com