প্রথম পাতা » Featured » শ্রীপুর উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে মাগুরা বিএনপিতে আবার বিভক্তি

শ্রীপুর উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে মাগুরা বিএনপিতে আবার বিভক্তি

শ্রীপুর উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে মাগুরা বিএনপিতে আবার বিভক্তি

শ্রীপুর সংবাদদাতা : মাগুরার শ্রীপুর উপজেলা বিএনপির পালটাপালটি কমিটি গঠন নিয়ে দলের জেলা থেকে ওয়ার্ড পর্যন্ত নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। জেলা বিএনপি’র আহ্বায়ক এবং যুগ্ম আহ্বায়কের দুটি কমিটির নেতৃবৃন্দ এখন মুখোমুখি অবস্থায় পৌছেছে। এতে করে কমিটি সংশ্লিষ্ট নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

গত ২২ ডিসেম্বর মাগুরা জেলা বিএনপির আহবায়ক সৈয়দ আলী করিম স্বাক্ষরিত এক চিঠিতে ১৪৮ সদস্য বিশিষ্ট শ্রীপুর উপজেলা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। যেখানে বর্তমান উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরোকে আহবায়ক ও খন্দকার খলিলুর রহমান, মুন্সী রেজাউল করিমসহ ২৩ জনকে যুগ্ম-আহবায়ক করে ১৪৮ সদস্যের কমিটি গঠন করা হয়। একই সাথে আগামি ৩ মাসের মধ্যে ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা কমিটি গঠনের নিদের্শনা দেওয়া হয় ওই কমিটির নেতৃবৃন্দকে।

এদিকে জেলা বিএনপি’র আহ্বায়ক সৈয়দ আলি করিমের কমিটি ঘোষণার পরদিনই ২৩ ডিসেম্বর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মোকাদ্দেস হোসেন জেলা বিএনপি’র আহ্বায়ক সৈয়দ আলি করিম ঘোষিত কমিটিকে অগঠনতান্ত্রিক আখ্যা দিয়ে নতুন কমিটি ঘোষণা করেছেন।

শ্রীপুর এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে জেলা বিএনপির অপর যুগ্ম-আহ্বায়ক এ্যাড. আবদুর রশিদের সভাপতিত্বে এক বর্ধিত সভা শেষে সৈয়দ মোকাদ্দেস হোসেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি আশরাফুল আলম জোয়ার্দারকে আহবায়ক, সাবেক সাধারণ সম্পাদক খন্দকার আব্বাস উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী রেজাউল হক মিন্টু, যুবদলের সাবেক সভাপতি খন্দকার আশরাফুল ইসলাম নালিম, খলিফা মশিউর রহমান নান্নুকে যুগ্ম আহবায়ক করে ১৭ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করেন।

এ অবস্থায় জেলা বিএনপির আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কের পালটা পালটি কমিটি ঘোষণা নিয়ে সারা জেলায় বিএনপি’র নেতা-কর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। অন্যদিকে কমিটি সংশ্লিষ্টদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে সৈয়দ আলি করিম ঘোষিত শ্রীপুর উপজেলা কমিটির আহ্বায়ক বদরুল আলম হিরো বলেন, দল যাকে মনে করবে তাকে কমিটিতে স্থান দিবে এটাই স্বাভাবিক। আমাকে জেলা আহবায়ক উপজেলা আহবায়ক মনোনিত করে যে দায়িত্ব অর্পণ করা হয়েছে তা যথাযথভাবে পালন করবো।

অন্যদিকে সৈয়দ মোকাদ্দেস হোসেন ঘোষিত কমিটির আহ্বায়ক আশরাফুল আলম জোয়ার্দার জানান, দলের গঠনতন্ত্র অনুযায়ী বর্ধিত সভার মাধ্যমে তৃণমুলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আমাকে উপজেলার আহবায়ক করা হয়েছে। আমি পরীক্ষিত ও ত্যাগি নেতাদের দিয়েই আগামী কমিটিগুলো গঠন করবো।

এ অবস্থায় দীর্ঘ প্রতিক্ষার পর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠিত হওয়ায় তৃণমূল পর্যন্ত নেতা-কর্মীদের মধ্যে অনেক আশার সঞ্চার সৃষ্টি হলেও একটি উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে দলের মধ্যে দ্বিধাবিভক্তির সৃষ্টি হওয়ায় তাদের মধ্যে আরো অধিকমাত্রায় হতাশার সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Logo_image
সম্পাদক: জাহিদ রহমান
নির্বাহী সম্পাদক: আবু বাসার আখন্দ
প্রকাশক:: জাহিদুল আলম
যোগাযোগ:
পৌর সুপার মার্কেট ( দ্বিতীয় তলা), এমআর রোড, মাগুরা।
ফোন: ০১৯২১১৬১৬৮৭, ০১৭১৬২৩২৯৬২
ইমেইল: maguraprotidin@gmail.com