আজ, বৃহস্পতিবার | ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | বিকাল ৩:৩০

ব্রেকিং নিউজ :
মহম্মদপুরে উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা কৃষকের ধান কাটছে যাত্রা শুরু করলো “তারুণ্যের জয়ধ্বনি” ই-লার্নিং ওয়েব পোর্টাল শ্রীপুরে রোজাদারের ঘরে ইফতার-মাস্ক পৌঁছে দিচ্ছে দেলোয়ারা বেগম ফাউন্ডেশন  মাগুরায় যুবলীগ নেতা তুহিনের উদ্যোগে দরিদ্রদের মধ্যে ফলাহার বিতরণ মাগুরায় গলায় ফাঁস নিয়ে স্কুল ছাত্রের মৃত্যু মাগুরায় সরকারি প্রণোদনার দাবিতে মটর শ্রমিকদের বিক্ষোভ মহান মে দিবসে মাগুরায় বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন সমাবেশ শ্রীপুরে দরিদ্র কৃষকের ধান কাটছে উপজেলা কৃষকলীগ  মাগুরার সাবেক এমপি এটিএম ওয়াহ্হাব রেডক্রিসেন্ট সোসাইটির দায়িত্ব পেলেন মাগুরায় ডিসির কাছে শ্রমজীবীদের জন্যে অর্থ ও খাবার দাবি করেছে বাসদ
উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে যশোর বোর্ডে মাগুরা জেলা সর্ব নিম্নে

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে যশোর বোর্ডে মাগুরা জেলা সর্ব নিম্নে

মাগুরা প্রতিদিন ডটকম : যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে বোর্ডের ১০ জেলার মধ্যে মাগুরা জেলার অবস্থান সর্বনিম্ন । শীর্ষ স্থানে রয়েছে খুলনা জেলা।

সূত্র মতে, মাগুরা জেলায় এবার পাশের হার মাত্র ৪৯ দশমিক ৪০ ভাগ। আর খুলনা জেলা থেকে ৬৮ দশমিক ৪৫ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়ে বোর্ডের প্রথম স্থান দখলে নিয়েছে। পাসের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর জেলা। এখান থেকে পাস করেছে ৬৩ দশমিক ৯৫ ভাগ শিক্ষার্থী। তৃতীয় অবস্থানে থাকা কুষ্টিয়া জেলার পাসের হার ৬১ দশমিক ৪২ ভাগ। চতুর্থ অবস্থানে আছে সাতক্ষীরা থেকে ৫৯ দশমিক ৯৬ ভাগ ছাত্রছাত্রী পাস করেছে।এরপরই পঞ্চম স্থানে রয়েছে বাগেরহাট জেলা। এ জেলা থেকে পাস করেছে ৫৯ দশমিক ৬৭ ভাগ শিক্ষার্থী। ষষ্ঠস্থানে রয়েছে ঝিনাইদহ জেলা। এ জেলার পাসের হার ৫৭ দশমিক ৯৭ ভাগ। বোর্ডের ৭ম স্থানে রয়েছে চুয়াডাঙ্গা জেলা। তাদের পাসের হার ৫২ দশমিক ৯০। আর ৫২ দশমিক ৬৯ ভাগ পাস করে ৮ম স্থানে রয়েছে মেহেরপুর জেলা। বোর্ডের তালিকায় নবম স্থানে ঠাঁই হয়েছে নড়াইল জেলা। এখান থেকে পাস করেছে ৫২ দশমিক ৫৬ ভাগ ছাত্রছাত্রী।

এবছর যশোর শিক্ষাবোর্ডের এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল অবনমন হয়েছে। এবার পাসের হার ৬০দশমিক ৪০ শতাংশ। ২০১৭ সালে পাস করেছিল ৭০ দশমিক ০২ শতাংশ। ২০১৬ সালে যশোর বোর্ডে পাসের হার ছিল ৮৩ দশমিক ৪২ শতাংশ।

যশোর বোর্ডে এ বছর ২০১৮ সালে ১ লাখ ৯ হাজার ৬৯২ জন এইচএসসি পরীক্ষায় অবতীর্ণ হয়ে উত্তীর্ণ হয়েছে ৬৬ হাজার ২৫৮ জন। পাসের হার ৬০ দশমিক ৪০। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৮৯ জন।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology