আজ, সোমবার | ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং | রাত ১১:২৩

ব্রেকিং নিউজ :
মাগুরায় দেয়াল চাপায় নিহত শ্রমিক পরিবারের জন্যে এমপি ও মেয়রের আর্থিক সহায়তা মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আলোচনা ও বৃক্ষরোপন মাগুরায় কোভিড-১৯ নমূনা পরীক্ষা ল্যাবের উদ্বোধন যুক্তরাষ্ট্র প্রবাসী মাগুরার ছোটন-চায়না দম্পতি খুন মাগুরায় দেওয়াল চাপায় ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মাগুরায় যুবলীগের ৪ দিনের কর্মসূচি নারীরাও পুরষের মতোই স্বাধীনতা, বিপ্লব, সশস্ত্র যুদ্ধের যোগ্যতা ও সক্ষমতা অর্জন করতে পারে-জাসদ নেতা জাহিদুল আলম মাগুরায় হাজিপুর ইউনিয়ন জাসদের কমিটি গঠন মাগুরার মহম্মদপুর উপজেলায় চৌবাড়িয়া গ্রামে ভেলা বাইচ উত্সব রান্না ভালো না হওয়ায় মহম্মদপুরে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু
মহম্মদপুরের বিভিন্ন খাল থেকে অবৈধ আড়বাধ উচ্ছেদ

মহম্মদপুরের বিভিন্ন খাল থেকে অবৈধ আড়বাধ উচ্ছেদ

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার মহম্মদপুর উপজেলার বিভিন্ন খালে অবৈধভাবে স্থাপিত আড়বাধ ভেঙ্গে ফেলেছে উপজেলা প্রশাসন।

শনিবার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিকুর রহমানের উপস্থিতিতে উপজেলা মত্স্য বিভাগ এ বাঁধ অপসারণ ও ধ্বংস করার কার্যক্রম পরিচালনা করেন।

মহম্মদপুর উপজেলার ভারপ্রাপ্ত মত্স্য কর্মকর্তা মীর লিয়াকত আলী জানান, মহম্মদপুরে মধুমতি নদী থেকে বড়রিয়া, নিখড়হাটা হয়ে রাজাপুর রাহাতপুর পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের এমডি-২ খালটি মাগুরা সদরের নবগঙ্গা নদীতে মিলেছে। ১২ কিলোমিটার লম্বা এ খালের সঙ্গে ওই এলাকার বিল ঝলমল, নালিয়ার বিল, টেটাদোহার বিল, পারুয়ার বিল, হাবুরিয়ার বিলসহ অন্তত ১৪টি বিলের সংযোগ রয়েছে। সম্প্রতি খালটির রড়রিয়া এলাকায় ৩টি, রাজাপুর এলাকায় ২টি ও নিখড়হাটা এলাকায় ১টি স্থানে অবৈধ আড়বাধ স্থাপন করে এক শ্রেণীর অসাধু মত্স্যজীবিরা মাছ শিকার করছিল। এতে করে বিভিন্ন প্রজাতির ছোটবড় মাছসহ ধরা পড়ছিল। এতে করে মাছের ডিম পর্যন্ত ধরা পড়ায় মাছের স্বাভাবিক বংশবিস্তারে ব্যহত হচ্ছিল। যার প্রেক্ষিতে খবর পেয়ে শনিবার সকাল থেকে ওইসব স্থানে অভিযান চালানো হয়। তবে অভিযান চলাকালে সেখানে বাঁধের মালিককে পাওয়া যায়নি।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, বিভিন্ন নদী ও খালের নব্যতা রক্ষা এবং মাছের স্বাভাবিক বংশবিস্তারে প্রশাসনের এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology