আজ, শনিবার | ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | সন্ধ্যা ৬:২৭

ব্রেকিং নিউজ :
বাতাসে ছড়াচ্ছে করোনা, দাবি গবেষকদের শ্বাসতন্ত্রের সুরক্ষায় গ্রীণলাইফ ন্যাচারালের চ্যবন প্রাশ জিএল-চ্যবন জার্মান প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বাবু এখনও গেজেটেড হতে পারেননি!  মাগুরায় করোনায় ক্ষতিগ্রস্ত শিল্পীদের অর্ধকোটি টাকা নয় ছয় মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত মাগুরা জেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রোস্তম আলির ইন্তেকাল মাগুরার শ্রীপুরে বিয়ের রাতে নববধূর মৃত্যু-হত্যা না আত্মহত্যা? এমপি শিখর মাগুরার বিভিন্ন দপ্তরে দিলেন থার্মাল স্ক্যানার ফুটবলে স্বর্ণজয়ী মাগুরার ‘মা জননী’দের একরাশ ভালবাসা মাগুরায় করোনা সচেতনতা বাড়াতে যুবলীগের নতুন কর্মসূচি
অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম

অবশেষে বয়স্ক ভাতা পাচ্ছেন মাগুরার ধলহরা গ্রামের অশীতিপর জবেদা বেগম

মাগুরা প্রতিদিন ডটকম : অবশেষে বয়স্ক ভাতার সুযোগ পাচ্ছেন অশীতিপর জবেদা বেগম। মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বৃহস্পতিবার দুপুরে তার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দিলেন।

মাগুরার সদর উপজেলার ধলহরা গ্রামের মৃত ইয়াকুব বিশ্বাসের স্ত্রী মোছা:জবেদা বেগম। ভোটার আইডি র্কাডে তার জন্ম সন ১৯৪২। সেই অনুযায়ি তার বর্তমান বয়স ৭৬। কিন্তু প্রকৃত বয়স আরো বেশি ১শ বছরের কাছাকাটি বলে জানান তার স্বজনেরা।

কিন্তু সরকারের নিরাপত্তা কর্মসূচির আওতায় তিনি বয়স্ক ভাতা প্রাপ্তির যোগ্য হলেও স্থানীয় ইউপি মেম্বরের সুদৃষ্টিতে না থাকায় দরিদ্র এই প্রবীণ মানুষটি সরকারি সুবিধা থেকে এতদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি স্থানীয় সাংবাদিকরা মোছাঃ জবেদা বেগমের এই বঞ্চনার বিষয়টি নিয়ে সংবাদ উপস্থাপন করলে প্রশাসনের নজরে আসে।

বৃহস্পতিবার বেলা বারোটায় মাগুরা উপজেলা নির্বাহী অফিসারে কার্যালয়ে অশীতিপর এই বৃদ্ধার হাতে বয়স্ক ভাতার বইটি তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। এ সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ঝুমুর রায়সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, জবেদা বেগমের মত বয়স্ক ব্যক্তিরা যেন অবেহেলিত না থাকেন সে জন্যে সরকারের যথাযথ উদ্যোগ রয়েছে। সেটি বাস্তবায়নে আমরাও সর্বদা সোচ্চার রয়েছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology