আজ, রবিবার | ২৪শে জানুয়ারি, ২০২১ ইং | রাত ১:২১

ব্রেকিং নিউজ :
পিএসসিতে নিয়োগ পেলেন মাগুরার সন্তান ডা. উত্তম কুমার মাগুরায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের হুইল চেয়ার ও হিয়ারিং এইড বিতরণ মাগুরায় এসএসসি বন্ধন-২০০১ এর কম্বল বিতরণ সকল শিক্ষা ফি মওকুফের দাবি জানিয়েছে মাগুরা ছাত্রফ্রন্ট ভূমিহীন ও গৃহহীনদের জন্যে প্রধানমন্ত্রীর উপহার বিষয়ে মাগুরা জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং মাগুরায় করোনা মোকাবেলায় প্রবাসী যুবলীগ নেতা রফিকুল হককে সংবর্ধনা মাগুরা প্রেসক্লাবে শীতার্ত অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ মাগুরায় আওয়ামীলীগ সভাপতি তানজেল হোসেন খানের মৃত্যুবার্ষিকী পালিত মুজিব শতবর্ষ উপলক্ষে মাগুরায় ১১৫ ভুমিহীন পাচ্ছে নতুন ঘর মাগুরা আওয়ামীলীগ সভাপতি তানজেল হোসেন খানের ১ম মৃত্যুবার্ষিকীতে দলীয় কর্মসূচি গ্রহণ
গ্রেনেড হামলার রায় : সারা মাগুরায় আওয়ামীগের অবস্থান কর্মসূচি

গ্রেনেড হামলার রায় : সারা মাগুরায় আওয়ামীগের অবস্থান কর্মসূচি

মাগুরা প্রতিদিন ডটকম : নারকিয় গ্রেনেড হামলা মামলার রায়কে সামনে রেখে বুধবার মাগুরা শহর ছাড়াও জেলার চার উপজেলায় আওয়ামীলীগের পক্ষ থেকে অবস্থান গ্রহণ কর্মসূচি নেয়া হয়েছে।

সকাল থেকেই জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগের নেতা-কর্মীরা গুরুত্বর্পূর্ণ স্থানগুলোতে অবস্থান নেয়। পরে দুপুর ১২ টায় ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার বেলা ১২টায় হত্যা ও বিস্ফোরক আইনে করা আলোচিত মামলার রায় ঘোষণা করলে দলীয় নেতাকর্মীরা রায়ে সন্তুষ্টি প্রকাশ করে জয়বাংলা শ্লোগানে মুখরিত করে তোলে।

উল্লেখ্য, ১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে নৃশংস ওই গ্রেনেড হামলা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছিল।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী জনসভায় ইতিহাসের ভয়াবহতম নৃশংস ও বর্বরোচিত ওই হামলার ঘটনা ঘটে।

এতে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জনের মৃত্যু হয়। হামলায় আহত হন কয়েকশ নেতাকর্মী। আর অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০০৪ সালের নারকিয় এই গ্রেনেড হামলা মামলার সম্পূরক চার্জশিটে (অভিযোগপত্র) বলা হয়েছে, তৎকালীন চার-দলীয় জোট সরকারের শীর্ষপর্যায়ের ইন্ধনে জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশসহ (হুজি) তিনটি জঙ্গি সংগঠন ওই নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology