আজ, বুধবার | ৮ই জুলাই, ২০২০ ইং | রাত ১:০১

ব্রেকিং নিউজ :
শ্রীপুর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি মাগুরা জেলা কী দরিদ্র-ই থাকবে? মাগুরায় করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু মোট মৃত্যু ছয় মাগুরায় একদিনে সাংবাদিকসহ সর্বোচ্চ ২১ জনের করোনা শনাক্ত মোট মৃত্যু ৪ শ্রীপুরে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা প্রদান এমপি সাইফুজ্জামান শিখরের মায়ের বিদেহী আত্মার শান্তি কামনায় সাতদোহা আশ্রমে বিশেষ প্রার্থনা এমপি সাইফুজ্জামান শিখরের মায়ের আত্মার শান্তি কামনায় মসজিদে মন্দিরে দোয়া ও প্রার্থনা মাগুরায় নতুন শনাক্ত ৮ জনের মধ্যে ৭ জন মাগুরা পৌর এলাকার মাগুরায় পৌরসভার কাউন্সিলর মোহন সহ নতুন ৬ জন করোনা রোগী শনাক্ত এমপি শিখরের মায়ের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক
চায়ের দোকানের বিতর্ক নিয়ে কালুকান্দি-উরুড়া গ্রামের সংঘর্ষে পুলিশসহ আহত ১৭, বাড়িঘর ভাংচুর লুটপাট

চায়ের দোকানের বিতর্ক নিয়ে কালুকান্দি-উরুড়া গ্রামের সংঘর্ষে পুলিশসহ আহত ১৭, বাড়িঘর ভাংচুর লুটপাট

মাগুরা প্রতিদিন ডটকম : গায়ের রঙ কালো নিয়ে বিদেশ যাবে-চায়ের দোকানে বসে এমন পরিহাস করায় বুধবার মাগুরার মহম্মদপুর উপজেলার দুইদল গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। আর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে ২৫ রাউন্ড গুলি এবং ৫ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করতে হয়েছে। তারপরও গ্রামবাসীর ইটপাটকেলের আঘাতে ২ দারোগা ও ২ জন কনস্টেবল আহত হয়েছে।

মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের কালুকান্দি এবং উরুড়া এই গ্রামের মধ্যে প্রায় তিনঘন্টা ধরে চলা সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৭ জন কমবেশি আহত হয়েছে। ভাংচুর লুটপাটের শিকার হয়েছে অন্তত ১০টি বাড়ি এবং একটি ইট ভাটার মালামাল।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে কালুকান্দি গ্রামের মোড়ে চায়ের দোকানে স্থানীয় আওয়ামীলীগ নেতা বাহাজ উদ্দিনের ছেলে তারিকুল এবং পাশের উরুড়া গ্রামের অপর আওয়ামীলীগ নেতা তৈয়বুর রহমানের ছেলে ঝন্টু একই সঙ্গে আড্ডা দিচ্ছিল। এমন সময় ঝন্টু বিদেশে যাওয়ার জন্যে পাসপোর্ট করতে দিয়েছে শুনে তরিকুল তাকে ‘কালা মানুষ বিদেশ যাবে’ বলে উপহাস করলে উভয়ের মধ্য হাতাহাতির ঘটনা ঘটে। যা নিয়ে বুধবার সকালে উভয় আওয়ামীলীগ নেতার নেতৃত্বে দুই গ্রামের লোকজন গ্রামীণ দাঙ্গায় নেমে পড়ে।

খবর পেয়ে মহম্মদপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে উভয় পক্ষের হামলা পালটা হামলায় পুলিশসহ ২১ জন আহত হয়। আহত গ্রামবাসিদের মধ্যে ছন্টু শিকদার(৩৮), খসরু শিকদার(৩৫), মজনু শিকদার(২৫), জুয়েল(১৪), মঞ্জু মোল্যা(৪৪), জহুর বিশ্বাষ(২৮), ইকরামুল মন্ডল(২২), হাফিজুর খান(৩৫), আজিজুল(২০), মহম্মদপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এছাড়া আহত পুলিশের এসআই হাফিজ, এসআই আজম এবং কনস্টেবল ওলিয়ার ও আশানুর প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উভয় গ্রামবাসীর মধ্যে চলা দফায় দফায় হামলা পালটা হামলায় শাহিন আলম, ধলা মিয়া, ওলিয়ার মিয়া, বাহাজউদ্দিন, হানিফ এবং হারুনের বাড়ি সহ অন্তত ১০টি বাড়িঘর ভাংচুর এবং নূর আলমের ইটের ভাটায় ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

মহম্মদপুর থানার ওসি মো: রবিউল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology