আজ, শনিবার | ১৬ই জানুয়ারি, ২০২১ ইং | রাত ৯:২৪

শ্রীপুরে কুমার নদের ড্রেজিং মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত

শ্রীপুরে কুমার নদের ড্রেজিং মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত

মাগুরা প্রতিদিন ডটকম : মাগুরার শ্রীপুরে কুমার নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনে কাজে ব্যবহৃত ড্রেজিং মেশিন মঙ্গলবার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, শ্রীপুরের গয়েশপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য ওহিদুল ইসলাম ওরফে লিটু ও শৈলকুপা উপজেলার রতনাট গ্রামের আশরাফুল ইসলাম বড়তলা এলাকায় নদীতে ড্রেজিং মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকায় তারা প্রভাবশালি হওয়ায় স্থানীয় প্রশাসনও এ বিষয়ে নির্বিকার। কিন্তু এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সেখানে ভ্রাম্যমান আদালতের পক্ষ থেকে অভিযান চালানো হয়।

শ্রীপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শীতেষ চন্দ্র সরকার জানান, বড়তলা গ্রামের মৃত আবুল হোসেন বিশ্বাস এর পুত্র ওহিদুল ইসলাম ওরফে লিটু ও পার্শ্ববর্তী রতনাট গ্রামের আশরাফুল ইসলাম প্রশাসনের অনুমতি ছাড়া অবৈধভাবে বালু উত্তোলন করছে বলে প্রশাসনের নিকট অভিযোগ ছিল। এ অভিযোগের ভিত্তিতে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের নির্দেশে মঙ্গলবার বিকালে উক্ত এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় ড্রেজিং মেশিনের মালিক বরিশাট গ্রামের বাবুর আলীর পুত্র মাজেদুল ইসলামকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বালু উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজিং মেশিন, পাইপসহ বিভিন্ন ধরনের সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2020
IT & Technical Support : BS Technology